• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন

নবনির্বাচিত ইউপি সদস্যের নির্যাতনে যুবকের মৃত্যু


প্রকাশের সময় : জানুয়ারী ১৩, ২০২২, ১০:৫৯ পূর্বাহ্ন / ১৬০
নবনির্বাচিত ইউপি সদস্যের নির্যাতনে যুবকের মৃত্যু

সেলিম সম্রাট, নিজস্ব প্রতিবেদকঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ৩ হাজার টাকার জন্য তিনদিন বাড়িতে আটকে রেখে নবনির্বাচিত ইউপি সদস্য মোজাম্মেল হকের অমানুষিক নির্যাতনে আনোয়ারুল ইসলাম (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

বুধবার (১২ জানুয়ারী) সন্ধ্যায় রংপুর মেডিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা গেছে।

থানা পুলিশ ও গ্রামবাসী সূত্রে জানা গেছে, ঐ উপজেলার চলবলা ইউনিয়নের ৯নং ওয়ার্ড়ের ইউপি সদস্য মোজ্জাম্মেল হক, তার ছোটভাই মোশারফ হক ভুট্টু ও পুত্র সুজন পার্শ্ববর্তী আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের মদনপুর গ্রামের মজিবরের পুত্র আনোয়ারুল ইসলামকে বাড়িতে ডেকে এনে আটকে রাখে। তাকে উদ্ধার করতে একই গ্রামের কুদ্দুসের পুত্র রোকনুজ্জামান গেলে তাকেও আটকে রাখে। মাত্র ৩ হাজর টাকার জন্য এই দুই জনের ওপর চলে ৩দিন ধরে অকথ্য পৈশাচিক নির্যাতন এবং তার ডানহাতের বৃদ্ধাঙ্গুল অর্ধকর্তন করে। তাদের উদ্ধারে স্বজনরা ৯৯৯ এ ফোন দিয়ে সহায়তা চায়। কালীগঞ্জ থানা পুলিশের এসআই জহুরুল হক মেম্বারের বাড়িতে গত ৫ জানুয়ারি বুধবার তল্লাশি চালায়। এসময় ইউপি সদস্য মোজ্জাম্মেল হককে জিজ্ঞাসাবাদ করে। তিনি তাদের অপহরণের কথা অস্বীকার করে এড়িয়ে যায়। পুলিশ থানায় ফিরে এলে গোপন আস্তানায় আটক দু’ জনের ওপর অত্যাচারের মাত্রা কয়েক গুণ বেড়ে যায়। পরে বিষয়টি স্বজনরা পুনরায় ৬ জানুয়ারি বৃহস্পতিবার জানালে ওই দিনেই পুলিশ ইউপি সদস্যের বাড়িতে তল্লাশি চালিয়ে তাদের দুইজনকে উদ্ধার করা হয়। আহতদের উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে পরে উন্নত চিকিৎসার জন্য রাতেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

চলবলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান মিজু এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) গোলাম রসূল বলেন, এ পর্যন্ত পুলিশ দুইজনকে আটক করেছে। বাকি আসামিদের ধরতে পুলিশের অভিযান চলছে।