• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

ডেইন্টি ডেইরি ফার্মে নামে কালের কন্ঠের অপপ্রচার


প্রকাশের সময় : মার্চ ৩০, ২০২৩, ৭:৪৩ অপরাহ্ন / ৯১
ডেইন্টি ডেইরি ফার্মে নামে কালের কন্ঠের অপপ্রচার

এম রাসেল সরকার, ঢাকাঃ দৈনিক কালের কন্ঠের পত্রিকার সাংবাদিক ক্ষিপ্ত একটি মিথ্যা ঘটনাকে উল্লেখ করে ডেইন্টি ডেইরি ফার্মের নামে ভুয়া সংবাদ প্রকাশ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভেজাল দুধ-মাঠা তৈরির অভিযোগ, অভিযানের আগেই পালালেন কর্মীরা এমন শিরোনামে গত বুধবার সংবাদটি প্রকাশ করে কালের কন্ঠের অনলাইন ভার্সন। এতে ডেইন্টি ডেইরি ফার্মের ভাব-মুর্তি ও সুনাম ক্ষুন্ন হয়েছে।

ডেইন্টি ডেইরি ফার্মের মালিক শফিকুল ইসলাম বলেন, তার প্রতিষ্ঠিত ডেইন্টি ডেইরি ফার্ম প্রতিষ্ঠানটির ট্রেড লাইসেন্স, বিএসটিআই লাইসেন্স, ভ্যাট ট্যাক্সের সনদ সহ বিএসটিআই এর ল্যাব কর্তৃক পন্যের গুণগতমানের সার্টিফিকেট সহ সব ধরনের কাগজপত্রের আপডেট রয়েছে।

২৯ মার্চ সাপ্তাহিক ছুটির দিন থাকায় প্রতিষ্ঠানটি বন্ধ রেখে কর্মচারীদেরকে ছুটি প্রদান করা হয় এবং ওই দিনই বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ম্যাজিস্ট্রেট নির্বাহী জনাব এরশাদ মিয়া ভ্রাম্যমাণ অভিযানের টিম ও বিভিন্ন সংবাদ মাধ্যমের সাংবাদিকদের নিয়ে অভিযান পরিচালনা করতে আসেন।

এ সময় প্রতিষ্ঠানটি তালাবদ্ধ থাকায় তারা ভেতরে ঢুকার চেষ্টা করেন এবং আমি খবর পেয়ে বৃষ্টির কারণে ঘটনাস্থলে পৌঁছাতে দেরি হওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট চলে যায়। আমার প্রতিষ্ঠানের সব ধরনের কাগজপত্র রয়েছে।

এ সময় কালের কণ্ঠের সাংবাদিক আমার প্রতি ক্ষিপ্ত হয়ে এধরনের নিউজ প্রকাশ করে। যা সাংবাদিকতার নীতি-নৈতিকতা বিবর্জিত। কারণ এ সময় আরো অন্যান্য টেলিভিশন, পত্রিকার সাংবাদিকগন উপস্থিত ছিলেন। শুধুমাত্র কালের কন্ঠ উদ্দেশ্যে প্রনোদিতভাবে এই সংবাদটি প্রচার করেছে।