• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন

গোপালগঞ্জে ব্রিজ নির্মাণে অনিয়মের অভিযোগ : রাতের আধাঁরে হচ্ছে ঢালাই


প্রকাশের সময় : জুন ৮, ২০২৩, ২:০৬ অপরাহ্ন / ৫৭
গোপালগঞ্জে ব্রিজ নির্মাণে অনিয়মের অভিযোগ : রাতের আধাঁরে হচ্ছে ঢালাই

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জঃ গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড়-সাহাপুর সড়কের পাশে গোলদারপাড়া সংযোগ খালের ওপর ব্রিজ নির্মাণকাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠান কুসুম এন্টারপ্রাইজের বিরুদ্ধে।

অভিযোগের সত্যতা যাচাই করতে গেলে বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলে গণমাধ্যম কর্মীদের কাছে এমন অভিযোগ করে এলাকাবাসী। পরে গনমাধ্যম কর্মীরা ঢালাই ঠিকাদারী প্রতিষ্ঠানের লোক দিয়ে মেপে দেখলে এক এক জয়গায় এক এক রকম ঢালাই পান। দুই ফুট ঢালাই থাকার কথা থাকলেও তার বিভিন্ন অংশে আঠারো ইঞ্চি থেকে একুশ ইঞ্চি পর্যন্ত পাওয়া যায়।।

নিম্নমানের নির্মাণ সামগ্রীর অভিযোগ এড়াতে রাতের আধাঁরে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তার সামনে ঢালাইয়ের কাজ শুরু করে ঠিকাদার প্রতিষ্ঠান। পাথরের পরিবর্তে ইটের খোয়ার মিশ্রণে ঢালাইয়ের কাজ করা হয়েছে বলেও অভিযোগ রয়েছে ।

তাছাড়া বিএডিসি অফিসের তথ্য মতে, এ কাজে খোয়ার কোন ব্যবহার না থাকলেও নির্মাণাধীন ব্রীজের পাশেই খোয়ার বিশাল স্তুপের দেখা রাতেই মিলেছে। অভিযোগ রয়েছে রাতের আধাঁরে এ খোয়া দিয়েই হচ্ছে ঢালাইয়ের কাজ।

ঠিকাদার হারান মন্ডল বলেন, আমরা কোন অনিয়ম করছি না, নিয়ম মেনে ই কাজ হচ্ছে। রাতের আঁধারে কাজ করা নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, মাটির নিচ থেকে পানি উঠে এখানে পানি জমে যায়, যার কারনে রাতেই আমরা কাজ করেছি।

এ বিষয়ে বিএডিসি নির্বাহী প্রকৌশলী মোঃ আজিজুল ইসলাম বলেন, আমরা সঠিক ভাবে কাজটি তদরকি করছি, ঢালাই দিন রাত যে কোন সময় হতে পারে।

এ সময় তিনি উত্তেজিত কন্ঠে গণমাধ্যম কর্মীকে বলেন, আমাদের দয়া করে কাজ করতে দেন, এভাবে ডিস্টার্ব করবেন না।