• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন

গায়ের জোরের সরকারকে হটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হবে———–ড. মোশাররফ


প্রকাশের সময় : মে ২৬, ২০২২, ৬:৪৬ অপরাহ্ন / ১৪৭
গায়ের জোরের সরকারকে হটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হবে———–ড. মোশাররফ

লালমনিরহাট প্রতিনিধিঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এ সরকার গায়ের জোরে টিকে আছে। তাই এ সরকারকে হটাতে হবে। দেশের মানুষ আজ শিকল বন্দি। দ্রব্য মুল্যের উর্দ্ধগতিতে মানুষ আজ দিশে হারা। দেশে গণতন্ত্র নাই।

বৃহস্পতিবার ((২৬ মে) লালমনিরহাটে জিয়া স্মৃতি ফুটবল টুর্নামেন্টেত ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশকে বিদেশে হাইব্রিড দেশ বানিয়েছে এই সরকার। গায়ের জোরে টিকে থাকা এ সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। এই সরকারকে অনতিবিলম্বে পদত্যাগ করতে হবে। সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

তিনি আরও বলেন, তারেক জিয়া আজ এই আয়োজনে উপস্থিত থাকলে আমরা খুশি হতাম। কিন্তু আজ আমরা ব্যথিত যে তাকে মিথ্যা মামলা দিয়ে দেশ থেকে বিতাড়িত করা হয়েছে। আমাদের দাবি অতিদ্রুত তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে সুষ্ঠু রাজনীতি করতে দিতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

সভাপতির বক্তব্যে বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বলেন, আমাদের এই আয়োজনে কুচক্রী মহল বিভিন্নভাবে বাধা দেওয়ার চেষ্টা করে আসছে। যাতে আয়োজন সফল না হয় সেজন্য বিভিন্নভাবে হুমকি ধমকি দেওয়া হয়েছে। আমরা সকল বাধা প্রতিহত করে আমাদের এই আয়োজন আজ ডফল হয়েছে। ঠিক এমনি ভাবে আমরা সকল ষড়যন্ত্র প্রতিহত করে দেশনেত্রীকে মুক্ত করে ছাড়বো। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করবোই করবোই ইনশা আল্লাহ।

এর আগে গত ১২ মে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জিয়া স্মৃতি ফুটবল টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। খেলায় রংপুর বিভাগের বিভিন্ন জেলার দল অংশ নেন। ফাইনালে স্বাগতিক লালমনিরহাট জেলা বিএনপির বিপক্ষে রংপুর মহানগর বিএনপি মুখোমুখি হন। শেষ খবর পাওয়া পর্যন্ত লালমনিরহাট জেলা বিএনপি ১-০ গোলে এগিয়ে ছিল।

এদিকে ফাইনাল খেলা উপলক্ষে লালমনিরহাটের বড়বাড়ি শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয়ে জমকালো আয়োজনে সাজানো হয় পুরো কলেজ মাঠ। খেলার শুরুতে স্কুল কলেজের শিক্ষার্থীদের মাদক, যৌতুক ও সন্ত্রাস বিরোধী শপথ পাঠ করানো হয়। পরে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে ডিসপ্লে প্রদর্শন করা হয়। পরে জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশন করে খেলার আনুষ্ঠানিক শুরু করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জিয়া স্মৃতি ফুটবল টুর্নামেন্টের আয়োজন কমিটি সদস্য সচিব ও সাবেক ফুটবলার আমিনুল হক, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী ইশরাক হোসেন, রংপুর জেলা বিএনপি’র আহবায়ক সাইফুল ইসলাম, রংপুর মহানগর বিএনপি’র আহবায়ক সামসুজ্জামান সামু, লালমনিরহাট জেলা বিএনপি’র সম্পাদক হাফিজুর রহমান বাবলা, সদর বিএনপি’র আহবায়ক একেএম মমিনুল হক, লালমনিরহাট-২ আসনের বিএনপির সংসদ প্রার্থী রোকনুজ্জামান বাবুল সহ রংপুর বিভাগের বিভিন্ন জেলার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।