• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

খুলনা শেখ আবু নাসের বাইপাস সড়কের বেহাল দশা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৪, ২০২৩, ৭:০৫ অপরাহ্ন / ১২২
খুলনা শেখ আবু নাসের বাইপাস সড়কের বেহাল দশা

মোস্তাইন বিন ইদ্রিস চঞ্চল,খুলনাঃ খুলনা সিটি বাইপাস সংযোগ সড়ক প্রস্তাবিত শহীদ শেখ আবু নাসের সংযোগ সড়ক, খুলনার একটি অতি গুরুত্বপূর্ণ সড়ক। এই সড়কের দুই পাশে শত শত ঘর বাড়ি ও ব্যবসা এবং শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। রাস্তাটি বেশ কয়েক বছর ধরে সংস্কারহীন অবস্থায় পড়ে আছে। ইতিমধ্যে সড়কটি খুড়ে গ্যাস ও ওয়াসার পানির লাইন নেওয়া হয়েছে।

গ্যাস ও ওয়াসার লাইনের জন্য খোড়া সকল রাস্তা মেরামত হলেও দূর্ভানাবশত এই রাস্তাটি অদ্যবধি সংস্কার হয়নি। এই রাস্তা দিয়ে বহু লোকজন, মুমুর্ষু রোগী, এ্যাম্বুলেন্স, ছাত্র-ছাত্রী, চাকুরিজীবী, মহিলা, শিশু, ট্রাক, ট্যাংক লরি ও খানাপণ্য সামগ্রী চলাচল করে। নৌবাহিনী ঘাঁটি, নৌবাহিনী স্কুল এন্ড কলেজ, বিজিবি বিভাগীয় সদর দপ্তর ও বিজিবি স্কুলসহ বহু প্রতিষ্ঠান নিকটবর্তী হওয়ায় রাস্তাটির গুরুত্বের মাত্রা অনেক বেশি।

বর্ষায় রাস্তাটিতে হাটু পানি এবং অন্য সময়ে ধূলা-বালির জন্য যাতায়াতের অযোগ্য হয়ে যায় এবং প্রায়ই দূর্ঘটনা ঘটে। খুলনা শহর হতে বাইপাস হয়ে এক দিকে মোংলা বন্দর এবং অন্য দিকে যশোর পর্যন্ত বিস্তৃত। রাস্তাটি সংস্কারের জন্য মাননীয় মেয়র মহোদয়, কেডিএ চেয়ারম্যান মহোদয়সহ সকলেই আশ্বস্থ করেন যে, রাস্তাটি সংস্কার হয়ে যাবে।

কিন্তু দূর্ভাগ্যঃবশত অদ্যবধি কোন প্রতিফলন দেখিনি। তাই সরকারের সর্বোচ্চ মহলের দৃষ্টি আকর্ষণের জন্য আজ এই মানব বন্ধন। মাননীয় প্রধান মন্ত্রীর সমীপে এলাকা বাসির পক্ষ থেকে আকুল আবেদন বৃষ্টি শুরু হওয়ার পূর্বেই রাস্তাটি সংস্কারের ব্যবস্থা গ্রহণের জন্য বিনত ভাবে অনুরোধ করছি।বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার আনিসুর রহমান সহ-সভাপতি মদিনা বাগ জন কল্যাণ সমিতি খুলনা

আরো উপস্থিত ছিলেন অধ্যক্ষ শহিদুল ইসলাম মোহাম্মদ রমজান আলী সাবেক সভাপতি মদিনাবাগ জনকল্যাণ সমিতি আরো উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই মোহাম্মদ মাহবুবুর রহমান মুন্না সাধারণ সম্পাদক নিরাপদ সড়ক চাই খুলনা।

(ছবিঃ তৈয়ব আলী পর্বত,খুলনা)