• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন

কবি জীবনানন্দ দাশের জন্মবার্ষিক উপলক্ষে ঝালকাঠিতে ১৫ দিনব্যাপী উৎসব মেলার প্রস্তুতি সভা


প্রকাশের সময় : জানুয়ারী ৩১, ২০২৩, ১২:৩৩ পূর্বাহ্ন / ৫৩
কবি জীবনানন্দ দাশের জন্মবার্ষিক উপলক্ষে ঝালকাঠিতে ১৫ দিনব্যাপী উৎসব মেলার প্রস্তুতি সভা

নিজস্ব প্রতিবেদক,ঝালকাঠিঃ কবি জীবনানন্দ দাশের জন্মভূমি ঝালকাঠিতে আগামী ১৮ই ফেব্রুয়ারি নানা আয়োজনে জন্মবার্ষিকী পালিত হবে। সেই লক্ষ্যে ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ে সুগন্ধা কক্ষে জেলা প্রশাসকের সভাপতিিত্বে রবিবার বিকেল চারটায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা পরিষদ চেয়ারম্যান খান সাইফুল্লাহ পনির, সিভিল সার্জন এইচ এম জহিরুল হক এছাড়া উপস্থিত ছিলেন সদর উপজেলা ইউএনও সাবেকুন নাহার জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এনডিসি মং এছেন সহ জেলা প্রশাসনের কর্মকর্তা বৃন্দ।

আরো উপস্থিত ছিলেন কবি সাহিত্যিক স্থানীয় রাজনীতিবিদ সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ। সকলের সম্মতিতে সিদ্ধান্ত হয় কবি জীবনানন্দ দাশের জন্মবার্ষিকী উপলক্ষে ১৫ দিনব্যাপী উসব মেলা অনুষ্ঠিত হবে ঝালকাঠি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে। আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে এই মেলা অনুষ্ঠিত হবে। বইমেলা, সাংস্কৃতিক উৎসব এছাড়াও নৌকাবাইস শিশুদের বিনোদনের জন্য বিভিন্ন খেলনা থাকবে।

জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম বলেন কবি জীবনানন্দ দাশের জন্মভূমি ঝালকাঠি সেই লক্ষে আমরা তার জন্মবার্ষিকীর অনুষ্ঠান উৎসবমুখর পরিবেশে পালন করব। তিনি আরো বলেন আগামী ২২ ও ২৩শে ফেব্রুয়ারি নেছারাবাদ বার্ষিক মাহফিলের জন্য দুইদিন মেলা বন্ধ থাকবে।