• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন

আশুলিয়ায় সাংবাদিক দাউদুল ইসলাম নয়ন এর উপর সন্ত্রাসী হামলার অভিযোগ-তীব্র নিন্দা ও প্রতিবাদ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৪, ২০২৩, ৭:২৭ পূর্বাহ্ন / ৫২
আশুলিয়ায় সাংবাদিক দাউদুল ইসলাম নয়ন এর উপর সন্ত্রাসী হামলার অভিযোগ-তীব্র নিন্দা ও প্রতিবাদ

হেলাল শেখঃ ঢাকার আশুলিয়ায় কর্মরত এক সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় আশুলিয়া থানায় মামলা করার জন্য অভিযোগ করেছে ভুক্তভোগী গণমাধ্যম কর্মী নিজেই। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক নেতারা।
আশুলিয়া থানার অভিযোগ সূত্রে জানা গেছে, শুক্রবার (৩ জানুয়ারি ২০২৩ইং) দুপুর ১২ টার দিকে জাতীয় দৈনিক দেশেরপত্র পত্রিকার স্টাফ রিপোর্টার ও আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাব এর স্থায়ী নির্বাহী সদস্য মোঃ দাউদুল ইসলাম নয়ন (৪০) পেশাগত কাজের তথ্য সংগ্রহের জন্য বাইপাইল মোড় এলাকায় অবস্থান কালে এক ব্যক্তি ফোন করে তথ্য দেন যে, ইউনিক খন্দকার মসজিদ সংলগ্ন গোপালগঞ্জ ফার্নিচারের দোকানের সামনে মারামারির ঘটনা ঘটেছে, একটি দরবার হইতেছে। এই ঘটনাস্থলে সাংবাদিক নয়ন যাওয়ার পর তার উপর অতর্কিত ভাবে হামলা করে উপস্থিত সন্ত্রাসীরা। এ সময় সাংবাদিকের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে কিল, ঘুষি মারিয়া শরীরে নীলাফুলা জখম করে। এসময় ওই সাংবাদিককে অকথ্য ভাষায় বকাবাজি করে এবং প্রান নাশের হুমকি প্রধান করিয়া তাড়াইয়া দেয় সন্ত্রাসীরা।

অভিযোগে বিবাদীরা হলেন, মোঃ সুজন (৩০), রফিকুল ইসলাম (৩০), আব্দুল মান্নান (৫৫) ও মানিক (২৩), সর্বসাং-ইউনিক গাজিরচট, ধামসোনা, আশুলিয়া, ঢাকা। শুক্রবার বিকেল ৫টার দিকে ঘটনাস্থল ইউনিক খন্দকার মসজিদ এলাকায় গোপালগঞ্জ ফার্নিচার প্রতিষ্ঠানে সাংবাদিক দাউদুল ইসলাম নয়ন এর উপর হামলার বিষয়ে জানতে চাইলে,

গোপালগঞ্জ ফার্নিচার এর প্রোপ্রাইটর মোঃ আব্দুল মান্নান এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মারামারির সময় অতর্কিত ভাবে সাংবাদিকের উপর হামলার ঘটনা ঘটেছে এ জন্য আমরা দোষী। তবে আপনারা আসছেন, বসে মিমাংসা করা যেতে পারে বলে তিনি জানান।

সাংবাদিক দাউদুল ইসলাম নয়ন বলেন, আমি পেশাগত দায়িত্ব পালনকালে আশুলিয়ার বাইপাইলে অবস্থান করছিলাম, হঠাৎ শুক্রবার দুপুর ১২টার দিকে আমাকে জাকির নামের এক ব্যক্তি মোবাইলে ফোন করে বলেন যে, আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের ইউনিক খন্দকার মসজিদের পাশে গোপালগঞ্জ ফার্নিচার দোকানের সামনে দুই পক্ষ মারামারি করে ৪-৫জন আহত হয়েছেন, এই সংবাদ পেয়ে তথ্য সংগ্রহ করতে ঘটনাস্থলে আসার সাথে সাথে দেখি দুই পক্ষের মধ্যে মারামারি চলমান। আমার কাছে থাকা মোবাইলে ভিডিও করতে গেলে সন্ত্রাসীরা আমার উপর হামলা করে, এ সময় তারা লাঠি দিয়ে আমার মাথায় আঘাত করে এবং শরীরের বিভিন্ন স্থানে কিল ঘুষি মারে, এলাকার ত্যাগ করার জন্য প্রান নাশের হুমকি দেয় আব্দুল মান্নানসহ তার লোকজন। আহত অবস্থায় আমি সেখান থেকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি হই এবং মামলা করার জন্য আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার ও আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম খাঁন (লিটন), তিনি বলেন, সাংবাদিক দাউদুল ইসলাম নয়ন একজন ভালো মানুষ, নিয়মিত সংবাদ সংগ্রহ করে পত্রিকায় প্রকাশ করেন, তার উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, সাংবাদিক নয়নের উপর

হামলাকারীদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা করার জন্য অভিযোগ করা হয়েছে, দ্রুত দোষীদেরকে আটক করে আইনের আওতায় আনতে পুলিশের প্রতি জোর দাবী জানিয়েছেন এই সাংবাদিক নেতা জহিরুল ইসলাম খান লিটন।
আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাব এর সভাপতি সাইফুল ইসলাম জয় (হেলাল শেখ) বলেন, আশুলিয়ার সকল সাংবাদিক ঐক্যবদ্ধ আছেন, থাকবেন, আমাদের আশুলিয়ায় কোনো সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা হলে আমরা তাদের ছাড় দিবো না, থানায় মামলা করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে সেজন্য সবার সহযোগিতা চাই। আমরা সারা দেশের সকল সাংবাদিক ঐক্যবদ্ধ আছি, ঐক্যবদ্ধ থাকবো, সাংবাদিক দাউদুল ইসলাম নয়ন একজন প্রকৃত সাংবাদিক, তার উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, সেই সাথে দ্রুত সন্ত্রাসীদেরকে আটক করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ প্রশাসনকে অনুরোধ করছি।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম মফিজ বলেন, সাংবাদিকের উপর হামলার ঘটনায় অভিযোগ পেয়েছি, মামলা প্রক্রিয়াধীন। তিনি আরো বলেন, এ ব্যাপারে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে। র‌্যাব ও ডিবি পুলিশ বলেন, সাংবাদিকের উপর হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে আমাদের কাছে অভিযোগ দিলে সেই সন্ত্রাসীদেরকে গ্রেফতার করা হবে।