• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন

অভাবের তারণায় সন্তান বিক্রি, ফিরিয়ে দিল পুলিশ


প্রকাশের সময় : জানুয়ারী ২৭, ২০২৩, ১২:৪৪ পূর্বাহ্ন / ৬১
অভাবের তারণায় সন্তান বিক্রি, ফিরিয়ে দিল পুলিশ

নিজস্ব প্রতিবেদক,গাজীপুরঃ অভাব ও ঋণ পরিশোধের টাকা জোগাতে ৩০ হাজার টাকায় নিজের কোলের শিশুকে বিক্রি করে দেয় এক মা। সন্তান বিক্রির পরে কান্নায় ভেঙে পরেন মা। পরে স্থানীয় লোকজন ৯৯৯ ফোন দিয়ে ঘটনাটি পুলিশকে জানায়। পরবর্তীতে পুলিশ ৪৭ দিন বয়সী শিশুটিকে উদ্ধার করে মায়ের কোলে ফেরত দেয়। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার টঙ্গীর পূর্ব আরিচপুর এলাকার। পরে পুলিশ ঢাকার দোহা থেকে শিশুটিকে উদ্ধার করে আজ দুপুরে পরিবারের কাছে ফেরত দেয়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, পাঁচ বছর আগে সড়ক দুর্ঘটনায় পঙ্গুত্ববরণ করেন স্বামী মাসুম। এক মেয়ে, দুই ছেলে ও স্বামীকে নিয়ে পাঁচজনের পরিবার লিমা হনুফার। এরই মধ্যে সংসারের অভাব-অনটনের কারণে ঋণ করেন তিনি। ঋণের টাকা পরিশোধ করতে না পেরে ৪৭ দিনের শিশু হোসেনকে দোহারের নিঃসন্তান দম্পতি কাশেম-স্বর্ণার কাছে বিক্রি করে দেন। এরপর সারা রাত ঘুমাতে পারেননি। পরে খবর পেয়ে ৩০ হাজার টাকায় বিক্রি হওয়া এক শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে টঙ্গী পূর্ব থানা-পুলিশ।

শিশুটির মা লিমা হনুফা জানান, অভাবের তাড়নায় নিজের সন্তানকে বিক্রি করে দিয়েছিলাম। কিন্তু পরে আর নিজেকে মানাতে পারিনি। পরে পুলিশ খবর পেয়ে আমার সন্তানকে ফেরত দিয়েছে।এবং আমার স্বামীকে টঙ্গীর একটি প্রতিষ্ঠানে ১৫ হাজার টাকা বেতনে চাকরির ব্যবস্থা করে দিয়েছে।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশরাফুল ইসলাম জানান, বিষয়টি জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ প্রতিবেশীরা জানালে আমরা শিশুটিকে উদ্ধার চেষ্টা করি। গত বুধবার রাতে শিশুটিকে দোহার থেকে উদ্ধার করে পুলিশ। পরে নিঃসন্তান দম্পতির কাছ থেকে নেয়া ৩০ হাজার টাকা ফেরত দিয়েছি।