• ঢাকা
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

৩শ’ পিচ ইয়াবাসহ কাশিমপুর কারাগারে ঢোকার সময় প্রধান কারারক্ষী গ্রেপ্তার


প্রকাশের সময় : ডিসেম্বর ১৯, ২০২৩, ৩:৪০ পূর্বাহ্ন / ৭৯
৩শ’ পিচ ইয়াবাসহ কাশিমপুর কারাগারে ঢোকার সময় প্রধান কারারক্ষী গ্রেপ্তার

রাসেল সরকারঃ গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের প্রধান কারারক্ষী সাইফুল ইসলাম (৫৯) ৩শ’ পিস ইয়াবাসহ গ্রেপ্তার হয়েছেন। সোমবার দুপুর ১২টার দিকে কারাগারে প্রবেশের সময় তাকে তল্লাশি করে ওই ইয়াবা পাওয়া যায়। সাইফুল ইসলাম চাঁদপুর মতলব থানার আদলবিটি গ্রামের আব্দুল জলিলের ছেলে। তিনি ওই কারাগারে প্রধান কারারক্ষী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

পুলিশ ও কারা সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে সাইফুল হাইসিকিউরিটি কারাগারের ভেতরে প্রবেশ করতে যান। এ সময় নিয়ম অনুযায়ী অন্য রক্ষীরা তাকে তল্লাশি করেন। পরে তার ইউনিফর্মের প্যান্টের ডান পকেট থেকে ৩০০ পিস ইয়াবা পাওয়া যায়। ঘটনার পর তাকে গ্রেপ্তার করে কোনাবাড়ি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

হাইসিকিউরিটি কারাগারের জেল সুপার সুব্রত কুমার বালা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তল্লাশি ছাড়া কাউকে কারাগারের ভেতরে যাওয়ার অনুমতি দেওয়া হয় না। সাইফুল কারারক্ষীদের এড়িয়ে যাওয়ার চেষ্টা করলেও তাকে তল্লাশি করা হয়। পরে তার কাছে ইয়াবা পাওয়া গেলে পুলিশে খবর দেওয়া হয়। এ বিষয়ে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম বলেন, এ ঘটনায় তার বিরুদ্ধে মাদক মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। এর আগে, ২ সেপ্টেম্বর গাজীপুর সিটি করপোরেশনের ময়লার ট্রাক কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে প্রবেশের সময় তল্লাশিকালে গাঁজা ও দেশীয় অস্ত্রসহ দুইজনকে আটক করে কারারক্ষীরা।