• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন

২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধন


প্রকাশের সময় : জানুয়ারী ২১, ২০২৪, ৬:১৬ অপরাহ্ন / ১০৫
২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধন

এম শিমুল খান, ঢাকাঃ ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২১ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার পূর্বাচল প্রাঙ্গনে অনুষ্ঠিত হচ্ছে।

এবারো বিআরটিসি তৃতীয় বারের মতো ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় নিরাপদ ও সাশ্রয়ী ভাড়ায় যাত্রী সেবা প্রদান করতে যাচ্ছে। রোববার মেলা প্রাঙ্গন থেকে বিআরটিসি’র বাস চলাচলের উদ্বোধন করেন বিআরটিসি’র চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম (অতিরিক্তি সচিব)।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিআরটিসির পরিচালক (অর্থ, হিসাব ও অপারেশন) ড. অনুপম সাহা (যুগ্মসচিব), পরিচালক (কারিগরি) কর্নেল মোহাম্মদ মোবারক হোসেন মজুমদার, পিএসসি এবং বিআরটিসির উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দসহ সাধারণ মানুষ।

কুড়িল বিশ্বরোড, খেজুর বাগান (ফার্মগেট), নারায়ণগঞ্জ ও নরসিংদী থেকে প্রতিদিন সকাল ৮টা থেকে বাণিজ্য মেলার উদ্দেশ্যে বিআরটিসি বাস ছেড়ে যাবে। আবার মেলা শেষে নির্দিষ্ট রুট গুলোতে যাত্রীদের নিরাপদে পৌঁছে দিবে বিআরটিসি।

প্রতিদিন প্রায় বিআরটিসির ৬০টি বাস চলাচল করবে এবং ছুটির দিনে বিআরটিসির প্রায় ২০০ বাস চলাচল করবে। কুড়িল বিশ্বরোড হতে মেলা প্রাঙ্গন পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা, খেজুর বাগান (ফার্মগেট) থেকে মেলা প্রাঙ্গন পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ৭০ টাকা। নারায়ণগঞ্জ হতে মেলা প্রাঙ্গন পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ১২০ টাকা। নরসিংদী থেকে মেলা প্রাঙ্গন পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ৯০ টাকা।

মেলায় আগত দর্শনার্থীদের নিরাপদে যাতায়াত নিশ্চিত করনের লক্ষ্যে চেয়ারম্যান, বিআরটিসি’র প্রত্যক্ষ নির্দেশনায় মেলার প্রথম দিন থেকে শেষ দিন পর্যন্ত নির্দিষ্ট রুট গুলোতে বিআরটিসির শ্যাটল বাস সার্ভিস অব্যাহত থাকবে।