• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:০৮ পূর্বাহ্ন

১২ বছর পালিয়ে থেকেও রক্ষা পায়নি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি


প্রকাশের সময় : জুন ২০, ২০২২, ১০:০৪ অপরাহ্ন / ৫৩
১২ বছর পালিয়ে থেকেও রক্ষা পায়নি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি

মোঃ রাসেল সরকারঃ রাজধানীর বিভিন্ন এলাকায় প্রায় ১২ বছর পালিয়ে ছিলেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি। অবশেষে তাকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গ্রেপ্তারকৃত মো. শেখ ফরিদ (৩৫) ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার বাদেকল মাওনা এলাকার আমির হোসেনের ছেলে।

সোমবার (৩০ জুন) বেলা ১২ টার দিকে র‍্যাব-১৪’র কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।এর আগে গত রবিবার (১৯ জুন) রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-১৪’র সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন বলেন, ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর গুলশান থানার মহাখালী ফ্লাইওভারের নিচে ডাকাতির সময় চালক শহিদুল ইসলামকে কুপিয়ে হত্যা করে সিএনজি নিয়ে যায় শেখ ফরিদসহ অন্যান্য ডাকাতরা। এই ঘটনার পরদিন নিহতের ভাই বাবু মোল্লা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে গুলশান থানায় হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলায় ২০০৭ সালে শেখ ফরিদকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে পুলিশ। পরে ২০১০ সালে জামিনে বের হয়ে তিনি আত্মগোপন করেন।

এর মধ্যে দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে শেখ ফরিদকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত। পরে দীর্ঘ ১২ বছর পলাতক থাকার পর তথ্য প্রযুক্তির সহায়তায় রোববার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।