• ঢাকা
  • শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৫৬ অপরাহ্ন

হবিগঞ্জের মাধবপুর তেলিয়াপাড়ায় জাতীয় স্মৃতিসৌধ এলাকায় মাদকের ছড়াছড়ি 


প্রকাশের সময় : জানুয়ারী ১৩, ২০২৩, ১০:৫৯ পূর্বাহ্ন / ১১
হবিগঞ্জের মাধবপুর তেলিয়াপাড়ায় জাতীয় স্মৃতিসৌধ এলাকায় মাদকের ছড়াছড়ি 

নিজস্ব প্রতিবেদক,হবিগঞ্জঃ ভারতীয় সীমান্তঘেষা মাধবপুর উপজেলার তেলিয়াপাড়া চা বাগানে বিগত কয়েক বছরে মাদকের ব্যাপক বিস্তার ঘটেছে! রীতিমত প্রকাশ্যেই মাদকের হাটে পরিনিত করেছে মাদক ব্যবসায়ীরা। মাদক ব্যবসায়ী দের হামলায় আইন শৃঙ্গলা বাহিনীর সদস্যরাও এখানে মাদকের অভিযানে গিয়ে একাধিকবার লাঞ্চিত হওয়ার ঘটনা ঘটেছে।

২২ মার্চ ২২ ইং বিকালে হবিগঞ্জ জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ক্রেতা সেজে ১০০ বোতল ফেন্সিডিল ক্রয় করে-
এ সময় মাদক ব্যবসায়ী কে মাদক সহ হ্যান্ডকাপ পড়িয়ে নেন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা। শীর্ষ মাদক ব্যবসায়ী সন্তোষ এর নেতৃত্বে মাদক ব্যবসায়ীরা হামলা চালিয়ে ছিনিয়ে নিয়ে যায় রাজেশ কে। মাদক ব্যবসায়ী দের হামলা আহত হয়।

হবিগঞ্জ জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৫ কর্মকর্তা!
মাধবপুর থানার পুলিশের একটি দল গিয়ে উদ্ধার করে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের চিকিৎসা দেওয়া ব্যবস্থা গ্রহণ করেন!

মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্মৃতিসৌধ তেলিয়াপাড়া চা বাগানে হওয়ায় দর্শনার্থী পরিচয়ে বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন মোটর সাইকেল কার যোগে এখানে এসে মাদক সেবন ও পরিবহনে করে। গত কয়েক বছরে মাদক ভয়াবহ হয়ে উঠে। মাদক ব্যবসায়ী দের বিরুদ্ধে প্রতিবাদ করলে মাদক ব্যবসায়ীরা বিভিন্ন ভাবে হুমকি দেয় বাগানের নিরিহ চা বাগানে শ্রমিক দের!মাধবপুর উপজেলার তেলিয়াপাড়া চা বাগান কে মাদক মুক্ত করতে একদল তরুন গড়ে তুলেছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ওই সংগঠনের কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে মাদকের কূফল সম্পর্কে বাগানবাসী কে অবগত করে মাদক ছেড়ে আলোর পথে আসার জন্য পরামর্শ দিচ্ছে।

এ সংগঠনে অনেক স্কুল কলেজের শিক্ষার্থীও রয়েছে।
ইতিমধ্যে চা বাগানে মাদক ব্যবসায়ীরা বেপরোয়া হয়ে উঠেছে!যে সব বাগানবাসী মাদক ব্যবসার সঙ্গে জড়িত তাদের বাড়ি গিয়ে এ পথ থেকে সরে আসতে নানা ভাবে উৎসাহ যোগায়।

তেলিয়াপাড়া চা বাগানের ব্যবস্থাপক বলেন, বাগান থেকে মাদকের কলংঙ্কমুক্ত করতে এ সংগঠন করা হয়েছে। আইন শৃঙ্গলা বাহিণীর সহায়তায় মাদক মুক্ত করব।