• ঢাকা
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:০৬ অপরাহ্ন

হত্যা মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত ৩ আসামী গ্রেফতার


প্রকাশের সময় : জুন ২০, ২০২২, ১১:৩৮ অপরাহ্ন / ৬৭
হত্যা মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত ৩ আসামী গ্রেফতার

রাজিব আহমেদ, নরসিংদীঃ ২০ জুন, ২০২২ তারিখ পলাশ থানা পুলিশের বিশেষ অভিযানে একাধিক হত্যা মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী ১। মোঃ আলেক মিয়া (৬৫), পিতা-মৃত মইজ উদ্দিন, ২। মোঃ শরিফ (৩৮), পিতা- আলেক মিয়া ও ৩। মোছাঃ রুপবান (৫৭), স্বামী-আলেক মিয়া, সর্ব সাং-গালিমপুর, থানা-পলাশ, জেলা-নরসিংদীকে গাজীপুর সদর উপজেলার আমবাগ এলাকা হতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা পলাশ থানার মামলা নং-১৬(৮)০৯, ধারা-৩০২/৩২৬/৩৪ দঃ বিঃ এর ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী। আসামীরা ঘটনার পর দীর্ঘ ১৪ বছর পলাতক থেকে দেশের বিভিন্ন এলাকায় ছদ্দ্যবেশ ধারন করে ভিক্ষা বৃত্তি করত। পলাশ থানা পুলিশ ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামীদের গ্রেফতারের উদ্দেশ্যে বিশ্বস্ত গুপ্তচরের মাধ্যমে তথ্য সংগ্রহ পূর্বক তাদের গ্রেফতারের জন্য দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশল অবলম্বন করে আসতেছিল। কিন্তু আসামীরা অত্যন্ত সুচতুর হওয়ায় তারা তাদের স্থান ও পেশা পরিবর্তন করে পুলিশের চোখকে ফাঁকি দিয়ে আত্মগোপনে ছিল।

ঘটনার বর্ণনায় জানা যায় যে, গ্রেফতারকৃত আসামীদের সাথে একই গ্রামের শামসুল হক (৪৮) এর জমির মালিকানা নিয়ে বিরোধ ছিল। এই বিরোধকে কেন্দ্র করে আসামীরা শামসুল হককে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যা করে। শামসুল হকের হত্যার ঘটনায় পলাশ থানার মামলা নং-১৬(৮)০৯, ধারা-৩০২/৩২৬/৩৪ দঃ বিঃ মামলায় ৬ (ছয়) জন আসামীর মৃত্যুদন্ড হয়। শামসুল হক হত্যার ঘটনায় মামলা বিচারাধীন অবস্থায় আসামীরা ২০১৬ সালে শামসুল হকের ছেলে জহিরুল হক (২৮)-কে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যা করলে পলাশ থানার মামলা নং-১৫(৪)১৬, ধারা-৩৪১/৩০২/৩৪ দঃ বিঃ রুজু হয়। উক্ত আসামীরা এ মামলায় গ্রেফতারী পরোয়ারাভূক্ত পলাতক আসামী।