• ঢাকা
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১১ অপরাহ্ন

স্মার্ট কুমিল্লা গড়তে সংরক্ষিত আসনে দলীয় মনোনয়ন চান মহিলা আওয়ামী লীগ নেত্রী কোহিনুর বেগম


প্রকাশের সময় : জানুয়ারী ২৬, ২০২৪, ৯:০৯ অপরাহ্ন / ১৫
স্মার্ট কুমিল্লা গড়তে সংরক্ষিত আসনে দলীয় মনোনয়ন চান মহিলা আওয়ামী লীগ নেত্রী কোহিনুর বেগম

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লাঃ ২০৪১ সালের মধ্যে উন্নত, সুখী সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে ঘোষণা, তারই আলোকে কুমিল্লা কে স্মাট ও দৃশ্যমান এলাকা গড়তে দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের মহিলা এমপি হতে দলীয় মনোনয়ন চান কুমিল্লার জনবান্ধব নারী নেত্রী কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ কমিটির সদস্য কোহিনুর বেগম।

সে লক্ষ নিয়ে তিনি কাজ করে যাচ্ছেন। সংরক্ষিত আসনে দলীয় মনোনয়ন ভাগিয়ে নিতে তিনি আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সাথে লবিং চালিয়ে যাচ্ছেন। কুমিল্লা জেলায় আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম কে শক্তিশালী করতে তিনি ছাত্র জীবন থেকেই নিরলস কাজ করে যাচ্ছেন। তিনি ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে তার স্বপ্ন বাস্তবায়নে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি আন্দোলন সংগ্রামে রাজপথে ভূমিকা রেখেছেন নিজের জীবন বাজী রেখে।

৭৫ পরবতী যোদ্ধা ছাত্র জীবন থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ বুকে লালন করে দীর্ঘ পথ পাড়ি দেওয়া ছাত্রনেতা কোহিনূর বেগম রাজনৈতিক সংগঠনের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করছেন। কুমিল্লা জেলা মহিলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দিয়ে আসা কোহিনূর বেগম এর আগেও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৬ (সদর)আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে না পেয়েও হতাশ হননি।বরং আওয়ামী লীগ সভানেত্রী দেশরত্ন শেখ হাসিনার মনোনীত প্রার্থীর নৌকা প্রতীকের পক্ষে কাজ করেছেন।

এবারের নির্বাচনকে উৎসবমুখর করতে আওয়ামী লীগ স্বতন্ত্র প্রার্থীকে উম্মুক্ত করলেও কোহিনূর বেগম আওয়ামী লীগের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে দলীয় প্রার্থী নৌকার বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হননি।

এবার তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে সংরক্ষিত আসনের প্রার্থী হতে দলীয় মনোনয়ন চাইবেন। কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ কমিটির সদস্য কোহিনুর বেগম। কুমিল্লা জেলা আওয়ামী লীগ কে সুসংগঠিত করতে শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন কর্মকাণ্ডকে স্বচ্ছ ও দুর্নীতি মুক্ত পরিবেশে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে একজন সৎ আদর্শবান জনপ্রতিনিধি হিসাবে সংরক্ষিত আসনের মহিলা এমপি হিসাবে কোহিনূর বেগমের বিকল্প নেই বলেও জানিয়েছেন কুমিল্লা জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের দলীয় নেতাকর্মীরা।

তৃণমূলের রাজনীতিতে সক্রিয় আওয়ামী লীগ নেত্রী কোহিনুর বেগম বলেন, পারিবারিক ভাবে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন সংগ্রাম ও দেশ গঠনের অনন্য নেতৃত্বকে রাজনৈতিক জীবনের পাথেয় করে আমি রাজনীতি করে আসছি।

বঙ্গবন্ধু না হলে যেমন স্বাধীন সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রর সৃষ্টি হতো না, তেমনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা না থাকলে বদলে যাওয়া আজকের বাংলাদেশও আমরা পেতাম না। টানা রাষ্ট্র পরিচালনায় পদ্মা সেতু, মেট্রোরেল, এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেল, রামপাল বিদ্যুৎ কেন্দ্রের মতো বড় বড় প্রকল্প তিনি আমাদের উপহার দিয়েছেন।

প্রাধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠনে মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষিত মেধাবী নেতৃত্ব প্রয়োজন বলে মনে করেন কুমিল্লা সরকারি মহিলা কলেজ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্র জীবন থেকে দীর্ঘ জীবন রাজনীতির নেতৃত্ব দেওয়া মেধাবী নারী নেত্রী কোহিনূর বেগম।

তিনি বলেন, মাথাপিছু আয়, নারীর ক্ষমতায়ন, দারিদ্র নিরসন, স্বাস্থ্যসেবা, শিক্ষা সামাজিক নিরাপত্তাসহ অসংখ্য ধারাবাহিক কার্যক্রমে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তব। এখন লক্ষ্য ২০৪১ সালের উন্নত, সুখী সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশের দিকে।

কোহিনুর বেগম পেশায় একজন শিক্ষিকা। দীর্ঘদিন কুমিল্লা মডার্ন হাই স্কুলে প্রধান ও কুমিল্লা শৈল রানী বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষিকা হিসাবে দায়িত্ব পালন করে কুমিল্লায় শিক্ষার আলো ছড়িয়ে দিচ্ছেন। বর্তমানে তিনি কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের কমিটির সদস্য পদে আছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত সকল কর্মসূচি যথাযথ পালন করে আসছি। নির্বাচন পুর্ববর্তী সময়ে বিএনপি-জামাতের ডাকা অবরোধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সর্বদা অবস্থান করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে সুযোগ দেন ইনশাল্লাহ আমি কুমিল্লা মানুষের পাশে থাকবো এবং সর্বদা কাজ করে যাবো।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতীয় উন্নয়নকে কাজে লাগিয়ে স্মার্ট কুমিল্লা গড়তে চাই। বিগত কয়েক বছর ধরে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা কুমিল্লার প্রতিটি উপজেলা, ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে পৌঁছে দিয়েছি।

কোহিনূর বেগম আরো বলেন, কোনো পদ-পদবীর জন্য নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামীর বাংলাদেশ গঠনে ভূমিকা রাখতে চাই। বাংলাদেশের মানুষের আশা ভরসার শেষ আশ্রয়স্থল শেখ হাসিনা যাতে টানা চতুর্থবার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পান সেজন্য কাজ করেছি। আগামী দিনেও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন পরণে দেশরত্ন শেখ হাসিনার প্রতিটি আদেশ-নিষেধ অক্ষরে অক্ষরে পালন করে যাবো ইনশাআল্লাহ।