• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন

স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার নির্দেশ মন্ত্রিপরিষদ বিভাগের


প্রকাশের সময় : জুলাই ১৪, ২০২১, ১০:১৬ অপরাহ্ন / ১৪৪
স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার নির্দেশ মন্ত্রিপরিষদ বিভাগের

বিশেষ প্রতিনিধিঃ পবিত্র ঈদুল আজহা তথা কোরবানির ঈদকে সামনে রেখে চলমান কঠোর বিধিনিষেধ শিথিল করা হলেও করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। বুধবার তথ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বলা হচ্ছে, এ সময় পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। পরিহার করতে হবে সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠানের পরিহার করতে হবে।

এর আগে মঙ্গলবার বলা হয়, ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল থাকবে। এরপর ২৩ জুলাই সকাল ৬টা থেকে থেকে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত আবার আগের কঠোর বিধিনিষেধ বহাল থাকবে।
বিধিনিষেধ শিথিলের বিষয়ে বলা হয়, ঈদ উদ্‌যাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পূর্ববর্তী ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থ সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
আগামী ২৩ জুলাই থেকে ফের সরকারি-বেসরকারি অফিস, গণপরিবহনসহ সকল যানবাহন বন্ধ এবং শপিংমল ও দোকানপাটও বন্ধ থাকবে। আর এর পাশাপাশি সব ধরনের শিল্প কলকারখানাও বন্ধ থাকবে। চলমান বিধিনিষেধে কলকারখানা খোলা রয়েছে।
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ১ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ চলছে। প্রথমে ৭ জুলাই পর্যন্ত তা থাকলেও পরে তা আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়, যা বুধবার মধ্যরাতে শেষ হচ্ছে।