• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন

স্বামীর সঙ্গে ঝগড়া, নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিল সিথি!


প্রকাশের সময় : মে ১২, ২০২৩, ১১:২৯ পূর্বাহ্ন / ৩৮
স্বামীর সঙ্গে ঝগড়া, নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিল সিথি!

নিজস্ব প্রতিবেদক, হবিগঞ্জঃ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার দেউন্দি চা বাগানের কালাটিলা এলাকায় পারিবারিক কলহের জেরে মঙ্গলবার (৯ মে) নিজ শরীরে কেরোসিন ঢেলে গৃহবধূ সিথি মহালী (১৮) আগুন দেন বলে জানা গেছে। আগুনে দগ্ধ হয়ে তার মৃত্যু ঘটে। মৃত সিথি মহালী ওই এলাকার সজীদ মহালীর স্ত্রী। এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে সিথির বাবা বিধু মহালী বাদী হয়ে স্বামী ও শ্বশুরের নামে চুনারুঘাট থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে ওইদিন সন্ধ্যায় শ্বশুর অভয় মহালী (৪০) ও স্বামী সজীত মহালীকে গ্রেপ্তার করে।

সিথির পরিবার জানায়, এক বছর আগে দেউন্দি চাবাগানের বিধু মহালীর কন্যা সিথি মহালীকে বিয়ে করেন একই এলাকার দেউন্দি চাবাগানের কালা টিলার ভয় মহালীর পুত্র সজীত মহালী। বিয়ের পর থেকেই নানা বিষয়ে পারিবারিক কলহ দেখা দেয় তাদের মধ্যে। এ অবস্থায় গত মঙ্গলবার রাত ১০টার দিকে স্বামী ও স্ত্রীর মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে সিথি মহালী রান্না ঘরে জ্বালানি তেলের স্টোভ থেকে কেরোসিন নিজ শরীরে ঢেলে আগুন ধরিয়ে দেন। তার চিৎকার শুনে স্বামী সজীত মহালী ও প্রতিবেশীরা এসে উদ্ধার করে প্রথমে হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে এবং পরে তার অবস্থার অবনতি ঘটলে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। পরদিন (১০ মে) সকাল ৯টায় চিকিৎসাধীন অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে সিথির মৃত্যু হয়।

সিথির বাবা বিধু মহালী জানান, সিথি তিন মাসের অন্তঃসত্ত্বা ছিল। মেয়েটিকে প্রায়ই নির্যাতন করতেন স্বামী। সিথি মানষিক যন্ত্রণায় অতিষ্ট হয়ে এমন করেছে। তিনি এর বিচার চান।

চুনারুঘাট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল হক জানান, পারিবারিক কলহের জের ধরে ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। স্বামী সজীত মহালী ও শ্বশুর অভয় মহালীকে আটক করা হয়েছে। সিথির মরদেহের ময়নাতদন্তের পর লাশ হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় সিথির পিতা বিধু মহালী স্বামী ও শ্বশুরের নামে মামলা দায়ের করলে সেই মামলায় তারা গ্রেপ্তার হন।