• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:৩৬ পূর্বাহ্ন

সোনাইমুড়ী থানার ওসি হারুন অর রশিদের ব্যতিক্রমী উদ্যোগ


প্রকাশের সময় : জুন ৭, ২০২২, ১১:০১ পূর্বাহ্ন / ১০৮
সোনাইমুড়ী থানার ওসি হারুন অর রশিদের ব্যতিক্রমী উদ্যোগ

এম এবি ছিদ্দিক সোনাইমুড়ী,নোয়াখালীঃ নোয়াখালীর  সোনাইমুড়ী থানায় যোগদানকৃত (ওসি) হারুন অর রশিদ থানায় যোগদানের পর থেকে একের পর এক জনকল্যাণমুখী পদক্ষেপ গ্রহণ করে সাধারন জনগনের দৃষ্টি কেড়েছেন। তিনি থানায় আইনী সহায়তা সহ জনগন যাতে সব রকমের সহযোগিতা পায় তা নিশ্চিতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে তিনি সোনাইমুড়ী থানায় কিছু পরিবর্তন এনেছেন। জিডি করা সহ মামলা সংক্রান্ত বিষয়গুলো তিনি নিজেই তদারকি করছেন। কোন রকমের ঝামেলা ছাড়াই সাধারন জনগন সরাসরি ওসির রুমে গিয়ে কথা বলতে পারছেন। গাঁজা ও ইয়াবা সহ মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন ওসি হারুন অর রশিদ। সোনাইমুড়ী থানায় যোগদানের পর থেকে সাধারন জনগনের চাহিদাকে গুরুত্ব দিয়ে ওসি হারুন অর রশিদ বিভিন্ন সভা সেমিনারে তার অবস্থান স্পষ্ট করেন।

সম্প্রতি তিনি একটি ব্যতিক্রমী পদক্ষেপ গ্রহন করেন, পারিবারিক সুরক্ষা ও ছেলেমেয়েদের শিক্ষা ও সুশাসন বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করে সেবা জনগনের দোর গোড়ায় পৌঁছে দিতে দৃষ্টিান্ত স্হাপন করেছেন তিনি। বিভিন্ন পদ্ধতি অবলম্বন করেন।গরীব ও অসহায় বয়স্ক ও নারীদের সেবা নিশ্চিত করতে সার্বক্ষণিক চেষ্টা চালিয়ে দৃষ্টিনন্দন করে তাক লাগিয়ে দিয়েছেন। এবং সোনাইমুড়ীতে বিভিন্ন স্কুল ও মাদ্রাসায় উপস্থিত হয়ে ছাত্রীদেরকে অপ্রাপ্ত বয়সে কোন সম্পর্কে(রিলেশনে) না জড়ানোর বিষয় সচেতনতা মূলক পরামর্শ প্রদান করেন ও ছাত্রীদেরকে শপথ করান।
নিয়মিত লেখা-পড়া করবো, গুরুজনের আদেশ মানবো, নিজের উজ্জল জীবন গড়বো, সমাজ ও জাতির উন্নতিতে অবদান রাখবো, ইভটিজিং ও অনৈতিক কাজে জড়াবো না, সমাজ ও নিজের জীবন গড়বো, সোনার বাংলা গঠনে সহায়তা করবো।

এ বিষয়ে সোনাইমুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন অর রশিদ জানান, অপ্রাপ্ত বয়সে কোনো সম্পর্কে রিলেশনে না জড়ানো সর্তক করে আসছেন। পুলিশের প্রতি জনগনের শতভাগ আস্থা নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। তাছাড়া পরিচ্ছন্ন সমাজ বিনির্মানে প্রশাসনের দ্বায়িত্ব রয়েছে বলে মনে করি।
তিনি আরো বলেন, বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি।