• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন

সেবার মান বাড়িয়ে লাভ গুনছে বিআরটিসি : মো. তাজুল ইসলাম


প্রকাশের সময় : মার্চ ১৮, ২০২৪, ৩:১৩ অপরাহ্ন / ১০৮
সেবার মান বাড়িয়ে লাভ গুনছে বিআরটিসি : মো. তাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ সেবার মান বাড়িয়ে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্পোরেশন (বিআরটিসি) এখন লাভজনক প্রতিষ্ঠানে দাঁড়িয়েছে। সোমবার সকাল ১১টায় মতিঝিল বিআরটিসির প্রধান কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব তথ্য তুলে ধরেন বিআরটিসি চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম।

এ সময় তিনি বলেন, বর্তমানে সড়কে চলাচলকারী বিআরটিসি গাড়িতে শৃঙ্খলা ফেরানো হয়েছে। ফলে ডাবল হয়েছে যাত্রীর সংখ্যা, একই সঙ্গে আয় বেড়েছে দ্বিগুন। এক প্রশ্নের উত্তরে মো. তাজুল ইসলাম বলেন, বিআরটিসি এক সময় অলাভজনক সরকারি প্রতিষ্ঠান হলেও বর্তমানে এটি লাভজনক প্রতিষ্ঠান। প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে লাভের পাশাপাশি সেবা বৃদ্ধির চেষ্টায় আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।

তিনি আরো জানান, গত বছর থেকে ২৫ শতাংশ যাত্রী সংখ্যা বেড়েছে বিআরটিসির বাস গুলোতে। আগে আমরা ৬ কোটি ৩০ লাখ টাকা বেতন দিয়েছি। তাও আবার চার মাস আগের বকেয়া বেতন। কিন্তু বর্তমানে আমরা ১০ কোটি ৬৩ লাখ টাকা বেতন দিচ্ছি। প্রতি মাসের বেতন প্রতিমাসের ১ তারিখে দিয়ে দিচ্ছি। সাথে বেতন বোনাস সবই পরিশোধ করছি। এছাড়া পূর্বের বকেয়া বেতন বোনাসও পরিশোধ করছি।

তিনি আরো বলেন, ইতিমধ্যে কক্সবাজারের নতুন ডিপো লাভজনক ভাবে চলছে, যেখানে অনেক পুরাতন ডিপো এখনও লাভের মুখ দেখেনি।

আরেক প্রশ্নের উত্তরে তিনি বলেন, স্মার্ট স্কুল সার্ভিস চালু হতে চলছে ঢাকায়। ইতিমধ্যে আমরা ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে আমাদের চুক্তি হয়েছে। আমরা বনানী বিদ্যানিকেতন স্কুল থেকে স্মার্ট স্কুল বাস সার্ভিস চালু করবো।

আরেক প্রশ্নের উত্তরে চেয়ারম্যান বলেন, প্রতিষ্ঠানটি এখন আর আগের মত নেই। এখন যারা কাজ করবে তারা মূল্যায়িত হবেন। আর যারা কাজ করবেন না তারা মূল্যায়িত হবেন না। কাজে গাফিলতির প্রমাণ থাকায় ১৬ জন অফিসারসহ প্রায় ৪০ জনের বেতন বন্ধ রাখা হয়েছে বলেও জানান তিনি।