• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

সুফিবাদী কণ্ঠশিল্পী সৈয়দ গোলাম মঈনুদ্দীনের ওপর বিচারবহির্ভূত নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ সভা


প্রকাশের সময় : মে ১১, ২০২২, ১২:৫০ পূর্বাহ্ন / ৩৪৮
সুফিবাদী কণ্ঠশিল্পী সৈয়দ গোলাম মঈনুদ্দীনের ওপর বিচারবহির্ভূত নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ সভা

মোঃ রাসেল সরকারঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু না হলে বাংলাদেশে শ্রীলঙ্কার মতো পরিস্থিতি দেখা দিতে পারে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সরকারের উদ্দেশে তিনি বলেন, চালাকি, কারচুপি ছেড়ে সুষ্ঠু নির্বাচনের পথে হাঁটুন। আর তা না হলে দেশের অবস্থা শ্রীলঙ্কার মতো হবে। সেখানে যা ঘটছে তা এখানেও সৃষ্টি হতে পারে। সুতরাং সাবধান, সাবধান।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। সুফিবাদী কণ্ঠশিল্পী সৈয়দ গোলাম মঈনুদ্দীনের ওপর বিচারবহির্ভূত নির্যাতনের বিরুদ্ধে এই প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, শান্তির দ্বীপ ছিল শ্রীলঙ্কা। শিক্ষিত মানুষ। কিন্তু সেই দেশে আগুন জ্বলছে। গণহারে দারিদ্র্য বাড়ছে। আমরা সেদিকে যাবো না তো! আল্লাহর কাছে সবার ক্ষমা চাওয়া উচিত। তিনি সঠিক পথ দেখাবেন।

গান গাওয়াকে কেন্দ্র করে সুফিবাদী গায়ক সৈয়দ গোলাম মইনুদ্দিন টিপুকে থানায় ডেকে মারধর ও গ্রেপ্তারের নিন্দা জানিয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ইসলাম গুণ্ডামি করার অবকাশ দেয়নি।

তিনি বলেন, আমরা সবাই সম্মিলিতভাবে সুখী সমৃদ্ধি বাংলাদেশ জন্য দোয়া করব। মুসলমানরা অন্য ধর্মের প্রতি পরমতসহিষ্ণুতার গুরুত্ব দিবে। অন্যের ব্যাপারে জোরজবরদস্তি করা চলবে না। প্রত্যেকটা স্কুল-কলেজে আরবি পড়ানো উচিত।

বাংলাদেশ তরিকতে ইসলাম ঐক্যজোট এবং পীর মাশায়েখ ঐক্য পরিষদের অন্যতম সমন্বয়ক শাহ সুফি শামসুল আলম চিশতির সভাপতিত্বে সভায় পীরজাদা আনিছুর রহমান জাফরী বক্তব্য রাখেন।