• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন

সুনামগঞ্জের মধ্যনগরে হাওরের ফসল রক্ষা বাঁধের কাজে ধীরগতি :  কারনে কৃষকদের অভিযোগ 


প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৩, ৪:১৪ অপরাহ্ন / ৫৭
সুনামগঞ্জের মধ্যনগরে হাওরের ফসল রক্ষা বাঁধের কাজে ধীরগতি :  কারনে কৃষকদের অভিযোগ 

নিজস্ব প্রতিবেদক, ধর্মপাশা মধ্যনগরঃ সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার হাওরের ফসল রক্ষা বাঁধ মেরামত ও নির্মাণ কাজে ধীরগতির কারনে একজন প্রকল্প বাস্তবায়ন (পিআইসি) কমিটির এক সভাপতির ওপর কৃষকদের অভিযোগ।

অভিযুক্ত প্রকল্প কমিটির সভাপতি হলেন, পাউবো’র অধীনে থাকা ‘ঘোড়াডোবা ‘ নামক ফসল রক্ষা বাঁধ নির্মাণ ও মেরামত কাজের দায়িত্বে থাকা ৯ নম্বর প্রকল্পের সভাপতি: পলাশ চন্দ্র সরকার, পিতা : পরেশ চন্দ্র সরকার।

এলাকার কৃষকরা বলেন, আমাদের আগাম বন্যার কবল থেকে বোরো ফসল রক্ষার্থে পাউবো’র অধীনে থাকা উপজেলার ঘোড়াডোবা নামক ফসল রক্ষা বাঁধ মেরামত ও পুন:নির্মাণ কাজ গত বছরের ১৫ ডিসেম্বর থেকে শুরু করে চলতি বছরের ৭ মার্চের মধ্যে শেষ করার জন্য সময়সীমা বেঁধে দেওয়া হয়। নদীতে পানি আসছে কিন্তু উক্ত প্রকল্প কমিটির ওই সভাপতির কাজে ধীরগতির কারনে তারা আশংকা জনক।

কৃষক হিরন্ড চন্দ্র রায় ও সঞ্চয় রায় আরো বলেন, আমাদের হাওরের বিপদ জনক এই জাঙ্গালটি এখনো মাটির কাজ এই ভালো করে শেষ হয়নি, নদীতে পানি এসে পরতেছে, গত বছর ফসল রক্ষা করার জন্য এই জাগায় দিন রাত মাটি কাটছি, বেশি ঝুঁকিপূর্ণ এই জাগাটি আর এবার ছোট্ট ছোট্ট চিকন বাঁশ দিয়া বানদিচ্ছে। আর এখনো মাটির কাজ এই শেষ হয়নি দুর্ভা কোন দিন লাগাবে বলে অভিযোগ করেন।

এ ব্যাপারে পাউবো’র প্রকল্পের উপ – সহকারী প্রকৌশালী সানো আহামেদ বলেন ৯ নাম্বার প্রকল্পের কাজ রৃবাইজ করা হয়েছে তাই একটু ধেরি হচ্ছে, দুই তিন দিনের মধ্যে কজটি শেষ হবে বলে জানান।