• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৭:২০ অপরাহ্ন

সুনামগঞ্জের মধ্যনগরে জুতা পায়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে চেয়ারম্যানের শ্রদ্ধা নিবেদন,নিন্দার ঝড়


প্রকাশের সময় : মার্চ ২১, ২০২৩, ১:৪৫ পূর্বাহ্ন / ৪৫
সুনামগঞ্জের মধ্যনগরে জুতা পায়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে চেয়ারম্যানের শ্রদ্ধা নিবেদন,নিন্দার ঝড়

নিজস্ব প্রতিবেদক, মধ্যনগর ও ধর্মপাশাঃ সুনামগঞ্জের মধ্যনগরে জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জুতা পায়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বংশীকুন্ডা দঃ ইউনিয়নের চেয়ারম্যান রাসেল আহমেদ। এ নিয়ে রাজনৈতিক মহলে বিতর্কের সৃষ্টি হয়েছে।

গত (১৭ মার্চ) শুক্রবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জুতা পায়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।এমনটি ঘটেছে মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা দঃ ইউনিয়ন পরিষদ কার্যালয়ের মিলনায়তনে। ঘটনার জন্ম দিয়েছে স্থানীয় চেয়ারম্যান রাসেল আহমেদ। ছবি তে দেখা যায় অত্র ইউপি চেয়ারম্যান রাসেল আহমেদ তার ইউপি কার্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক করছেন। এসময় তার পায়ে জুতা পরিহিত অবস্থায় দেখা যায়।এ নিয়ে এলাকায় ও আওয়ামী রাজনৈতিক মহলে ব্যপক আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়।

এ বিষয়ে কথা বলতে ইউপি চেয়ারম্যান রাসেল আহমেদের সাথে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত মুঠো ফোন বন্ধ পাওয়া যায়, মুঠো ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

বংশীকুন্ডা দঃ ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সানোয়ার হোসেন খোকা বলেন,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান আমাদের আদর্শ। তিনি আমাদের প্রেরণা আর উনার প্রতিকৃতিতে জুতা পায়ে শ্রদ্ধা নিবেদন করা এটা বঙ্গবন্ধু কে অবমাননার সামিল। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি মঞ্জু মুন্সি বলেন,জুতা পায়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা অন্যায়।বঙ্গবন্ধুকে অপমান করা হয়েছে।আমরা এর তীব্র নিন্দা জ্ঞাপন করছি সেই সাথে দুষি ব্যক্তিকে আইনের আওতায় আনার জোর দাবী জানাচ্ছি। শ্রদ্ধা তীব্র নিন্দা জ্ঞাপন করছি।