• ঢাকা
  • শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৬:১১ অপরাহ্ন

সুনামগঞ্জের মধ্যনগরে কৃষকের জমিতে চাষবাদে বাধার প্রতিবাদে সংবাদিক সম্মেলন


প্রকাশের সময় : জানুয়ারী ৪, ২০২৩, ৬:২১ অপরাহ্ন / ৬৩
সুনামগঞ্জের মধ্যনগরে কৃষকের জমিতে চাষবাদে বাধার প্রতিবাদে সংবাদিক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক,মধ্যনগর,সুনামগঞ্জঃ সুনামগঞ্জের মধ্যনগরে ললিত সরকার নামে এক কৃষকের রেকর্ডিও দখলকৃত জমিতে চাষাবাদ করতে বাধা দেওয়ার প্রতিবাদে এক সাংবাদিক সম্মেলন অনুষ্টিত হয়েছে।

বুধবার দুপুর ১২টার দিকে উপজেলা সদরের আলী ম্যানশন মার্কেটে থাকা প্রেসক্লাবের অস্থায়ী কার্যলয়ে উপজেলার বংশিকুন্ডা দক্ষিণ ইউনিয়নের বাট্রা গ্রামের ভুক্তভোগী কৃষক ললিত সরকার একই গ্রামের দ্বীনবন্ধু সরকার নামে এক ব্যক্তির বিরুদ্ধে সাংবাদিক সম্মেলণন এ অভিযোগ করেন তিনি।

সাংবাদিক সম্মেলণে লিখিত বক্তব্যে দরিদ্র কৃষক ললিত সরকার অভিযোগ করে বলেন, আমি একজন দরিদ্র কৃষক। আমি আমার সারা জীবনের সঞ্চিত উপার্জন দিয়ে ১৯৮৮ সালে আমাদের একই গ্রামের বাসিন্দা শশি মোহন সরকারের কাছ থেকে বাড়ির পাশের দক্ষিণ উরা মৌজাস্থ ১৩৮৮ দাগে ১ একর ৭ শতাংশ ভুমি সাফ কাওলা দলিলমূলে ক্রয় করি এবং তখন থেকেই আমি উক্ত জমি ভোগ দখল করে আসছি। প্রতি বছরের ন্যায় এবারও আমি আমার খরিদাকৃত উক্ত জমিতে চাষাবাদ করতে গেলে একই গ্রামের বাসিন্দা দ্বীনবন্ধু সরকার তার লোকজন নিয়ে এসে আমাকে আমার উক্ত জমিতে চাষাবাদ করতে বাধা দেন। বিষয়টি আমি স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিদেরকেও জানিয়েছি। কিন্তু দ্বীনবন্ধু সরকার এলাকার প্রভাবশালী ও দাঙ্গাবাজ প্রকৃতির লোক হওয়ায় তার বিরুদ্ধে প্রকাশ্যে কেউ কথা বলার সাহস পায়নি।

তিনি আরো বলেন, আমি এলাকার খুবই দরিদ্র একজন কৃষক। এই জমিটুকুই আমার পরিবার নিয়ে বেঁচে খাকার একমাত্র অবলম্বন। এবার আমি আমার এই জমিতে যদি বোরো আবাদ করতে না পারি, তবে আমাকে পরিবারের লোকজনদের নিয়ে না খেয়ে থাকতে হবে। তাই আজ আমি এই সাংবাদিক সম্মেলণের মাধ্যমে আমার শেষ সম্বল এই জমিটুকু অবৈধ দখলদারের হাত থেকে রক্ষা করার জন্য সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

এ ব্যাপারে মধ্যনগর থানার অফিসার ইনচার্য (ওসি) মো. জাহিদুল হক বলেন, আদালত থেকে এ ধরনের একটি অভিযোগ থানায় এসেছে এবং তা তদন্ত করে প্রতিবেদন পাঠানোর জন্য বলা হয়েছে। তবে শীঘ্রই আমরা এ বিষয়টির তদন্ত করে আদালতে প্রতিবেদন পাঠাবো।