• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন

সুনামগঞ্জের ধর্মপাশা ও মধ্যনগরে উপজেলায় শস্য কর্তন এর শুভ উদ্বোধন


প্রকাশের সময় : এপ্রিল ৭, ২০২৩, ২:২৬ পূর্বাহ্ন / ৫১
সুনামগঞ্জের ধর্মপাশা ও মধ্যনগরে উপজেলায় শস্য কর্তন এর শুভ উদ্বোধন

হাওর অঞ্চল প্রতিনিধিঃ সুনামগঞ্জে ধর্মপাশা ও মধ্যনগর উপজেলার টগার হাওরে বৃহস্পতিবার বেলা বারটায় পাইকুরাটি ইউনিয়নের সুনুই গ্রমের সামনে বোরো ধান কাটা উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ধর্মপাশা উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর এর আয়োজন করে।

বোরো ধান কাটা উদ্বোধনে অংশগ্রহণ করেন, ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকন,উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শীতষ চন্দ্র সরকার, মধ্যনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ হাসান খান, ধর্মপাশা ও মধ্যনগর উপজেলা কৃষি অফিসার মোঃ মীর হাসান আল বান্না,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার, পাইকুরাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক ইকবাল, উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ কামরুল হাসান, সাংবাদিক সালে আহমেদ, সুনামগঞ্জ ক্রাইম নিউজের মধ্যনগর প্রতিনিধি অনুপ তালুকদার, এলাকার গণ্য মাণ ব্যক্তি বর্গ প্রমুখ।

ধর্মপাশা ও মধ্যনগর উপজেলায় ৩১ হাজার ৮৫০ হেক্টর জমিতে বোরো ধানের চাষ করা হয়েছে। উদ্বোধনে বক্তারা বলেন প্রতি বছরের ন্যয় এ বছর ও ছোট -বড় প্রায় সব উপজেলার হাওরেরই ২৮ জাতের ব্রী ধানে ব্লাস্ট রোগের সংক্রমন বেশি। এমন অব্যস্তায় বোরো ধানের ফসল কম হওয়ার আশংকা দেখা দিয়েছে। তাই ভক্তরা কৃষক দের উদেশ্যে বলেন আগাম বোরো মৌসুমে ২৮ জাতের ব্রী ধান এর বিকল্পে অন্যান্য জাতের ধান দেওয়ার জন্য।