• ঢাকা
  • শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

সুনামগঞ্জের দোয়ারাবাজারে আট ‘ঝুঁকিপূর্ণ’ কেন্দ্র দখলের আশঙ্কা স্বতন্ত্র প্রার্থীর


প্রকাশের সময় : জানুয়ারী ২৬, ২০২২, ৫:৫৯ অপরাহ্ন / ১২১
সুনামগঞ্জের দোয়ারাবাজারে আট ‘ঝুঁকিপূর্ণ’ কেন্দ্র দখলের আশঙ্কা স্বতন্ত্র প্রার্থীর

দোয়ারা বাজার প্রতিনিধিঃ সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে ৮টি ঝুঁকিপূর্ণ কেন্দ্র দখলের শঙ্কা প্রকাশ করে কেন্দ্রগুলোতে অতিরিক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে আবেদন করেছেন স্বতন্ত্র প্রার্থী আলহাজ আব্দুল বারী।

বুধবার দুপুরে জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কাছে এ আবেদন করেন তিনি। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো হচ্ছে, দোহালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, গোয়ারাই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, কুমারনিকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, টেবলাই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, কলাউড়া মাদ্রাসা কেন্দ্র, কুশিউরা মাদ্রাসা কেন্দ্র, বুগলা উচ্চ বিদ্যালয় কেন্দ্র ও আলীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

আবদনে উল্লেখ করা হয়, উপনির্বাচনে ক্ষমতাসীন দলের বিদ্রোহী প্রার্থী দেওয়ান তানভীর আশরাফী বাবুর ‘উগ্র’ সমর্থকরা ওই ৮ টি কেন্দ্রে আলহাজ আব্দুল বারীর সমর্থকদের কেন্দ্রে না যাওয়ার জন্য হুমকি প্রদান করে আসছেন। আর কেন্দ্রে গেলেও বাবুর কাপ-পিরচ প্রতীকে প্রকাশ্যে ভোট দিতে তাদেরকে শাসাচ্ছেন। তারা ওই কেন্দ্রগুলো দখল করে তাদের পছন্দের প্রতীকে জোরপূর্বক সিল মারার আশঙ্কা প্রকাশ করেন স্বতন্ত্র প্রার্থী বারী।

কেন্দ্রগুলোতে অতিরিক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করেন তিনি। দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ বলেন, প্রার্থীরা তাদের নিজেদের মতোকরে ঝুঁকিপূর্ণ কেন্দ্র নির্ধারণ করেন। এ ব্যাপারে আমাদের নিজস্ব উৎস থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা করা হয়েছে। সেগুলোতে আলাদা নজরদারির পাশাপাশি অতিরিক্ত ফোর্স নিয়োগ করা হবে।

উল্লেখ্য, ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর কারোনা আক্রান্ত হয়ে মারা যান দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুর রহিম। যে কারণে আগামী ২৭ জানুয়ারি শূন্য পদে উপনির্বাচনের আয়োজন করে নির্বাচন কমিশন। নির্বাচনে ৪ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।