• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০২:৫২ অপরাহ্ন

সিরাজগঞ্জ জেলা কারাগার থেকে এস.এস.সি পরীক্ষা দিচ্ছে ২ পরীক্ষার্থী


প্রকাশের সময় : এপ্রিল ৩০, ২০২৩, ৬:১০ অপরাহ্ন / ১১২
সিরাজগঞ্জ জেলা কারাগার থেকে এস.এস.সি পরীক্ষা দিচ্ছে ২ পরীক্ষার্থী

এস.এম মজনু, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জ জেলা কারাগার থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে দুই শিক্ষার্থী। দুজনের মধ্যে একজন সব বিষয়ে পরীক্ষা দিলেও বাকিজন শুধু গণিত বিষয়ের পরীক্ষায় অংশ নেবে।

বিষয়টি আজকের বাংলাদেশ ২৪. কে নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ জেলা কারাগারের জেলার মো. ইউনুস জামান।

পরীক্ষার্থী দুজন হলেন, সিরাজগঞ্জ সদর উপজেলার পোড়াবাড়ি উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের শিক্ষার্থী ও একই এলাকার মো. সাইফুল ইসলামের ছেলে মো. তারেক হোসেন ও চৌহালী জনতা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও ইব্রাহিম মোল্লার ছেলে মো. রুবেল রানা। এর মধ্যে রুবেল রানা শুধু গণিত বিষয়ে পরীক্ষা দেবে। তারা দুজনেই শহরের ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের মাধ্যমে পরীক্ষা দিচ্ছে। আরও একজন শিক্ষার্থীর পরীক্ষা দেওয়ার কথা থাকলেও সে পরীক্ষা দিচ্ছে না।

সিরাজগঞ্জ জেলা কারাগারের জেলার মো. ইউনুস জামান আজকের বাংলাদেশ ২৪. কে বলেন, কারাগার থেকে এবার পরীক্ষা দেওয়ার জন্য তিনজন শিক্ষার্থী আগ্রহ প্রকাশ করেছিল। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা কারাগার ও শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকে তাদের পরীক্ষার জন্য অনুমতি দেওয়া হয়। তবে তিনজন পরীক্ষার অনুমতি নিলেও তাড়াশের সাকিব আল হাসান নামে এক শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে না।

তিনি আরও বলেন, পরীক্ষার্থীদের সুন্দরভাবে পরীক্ষা দেওয়ার সব প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। ইতোমধ্যেই আজ এক শিক্ষার্থী জেলা কারাগারে বসেই পরীক্ষা দিচ্ছে। এ ছাড়াও তাদের বলা হয়েছে তাদের যেকোনো প্রয়োজন হলে যেন আমাদের সঙ্গে যোগাযোগ করে। তাদের পড়াশোনায় মনযোগী হতে বলা হয়েছে।

সিরাজগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্লাহ আজকের বাংলাদেশ ২৪.কে বলেন, এবার পুরো জেলা থেকে স্কুল মাদরাসা ও কারিগরি মিলিয়ে মোট ৪৭ হাজার ৬৮০ জন শিক্ষার্থী অংশ নিয়েছে। এছাড়া জেলা কারাগার থেকে তিনজন শিক্ষার্থী পরীক্ষার অনুমতি নিলেও দুজন পরীক্ষা দিচ্ছে। এখন পর্যন্ত জেলায় এসএসসি পরীক্ষা ঘিরে কোথাও কোনো অপ্রীতিকর অবস্থার সৃষ্টি হয়নি। সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।