• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

সিরাজগঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটা


প্রকাশের সময় : এপ্রিল ১৫, ২০২৩, ১:০৫ অপরাহ্ন / ৭৪
সিরাজগঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটা

এস এম মজনু, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে ঈদের কেনাকাটা জমে উঠেছে। পছন্দের জিনিসপত্র কিনতে মার্কেট থেকে মার্কেটে ছুটছেন বিভিন্ন বয়সী মানুষ। প্রতিটি মার্কেট ও বিপণিবিতানে ক্রেতাদের উপচে পড়া ভিড় পরিলক্ষিত হচ্ছে।

সরজমিনে দেখা যায়, সিরাজগঞ্জ শহরের এবি সুপার মার্কেট, মুক্তা প্লাজা, সরকার প্লাজা, সিদ্দিক প্লাজা, মোস্তফা প্লাজা, মেলা, উৎসব, ১ নম্বর খলিফা পট্টি, নিউমার্কেটসহ বিভিন্ন ছোট বড় মার্কেটসহ বিভিন্ন মার্কেটে ক্রেতাদের উপচে পড়া ভিড়। প্রতিবারের মতো এবারও বেশির ভাগ মার্কেট ও বিপণিবিতানে নারী ক্রেতাদের উপস্থিতি বেশি। অনেকে আবার পরিবার-পরিজন এমনকি শিশুদের সঙ্গে নিয়েও কেনাকাটা করতে আসছেন।

সিরাজগঞ্জ শামীম অ্যান্ড ব্রাদার্সে স্ত্রীসহ কেনাকাটা করতে আসা অধ্যাপক রেজাউল করিম জানান, করোনার কারণে গত ঈদে কেনাকাটা করতে না পারলেও এবার ছেলেমেয়েসহ নিজেদের পোশাকাদি কিনতে এসেছি। তবে দাম একটু বেশি বলে মনে হয়।

ক্রেতা ফাহিমা ও শিলা আক্তার জানান, আসন্ন ঈদকে সামনে রেখে ছেলেমেয়ের চাহিদা মোতাবেক কাপড় ক্রয়ের জন্য এসেছি। দর্জিবাড়ী শোরুমের ম্যানেজার হৃদয় সরকার জানান, আমাদের শোরুমে নিত্যনতুন পোশাকাদির ব্যাপক মজুত রয়েছে। বিক্রিও অনেক ভালো হচ্ছে।

বিক্রেতারা জানান, গত দুই বছর করোনার কারণে লকডাউন থাকায় ব্যাপক আর্থিক সংকটে পড়েছিলেন। কিন্তু ক্রেতাদের সমাগম বাড়ায় চলতি মৌসুমে রেকর্ড বেচা কেনার আশা করছেন তারা।