• ঢাকা
  • শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:৫৮ অপরাহ্ন

সিরাজগঞ্জে আগুনে পুড়লো ৬ দোকান, অর্ধ কোটি টাকা ক্ষতির দাবি দোকান মালিকদের


প্রকাশের সময় : জুলাই ২৪, ২০২২, ৭:২৫ অপরাহ্ন / ৬৮
সিরাজগঞ্জে আগুনে পুড়লো ৬ দোকান, অর্ধ কোটি টাকা ক্ষতির দাবি দোকান মালিকদের

এস এম মজনুু, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জের ছোনগাছা বাজারে গভীর রাতের অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ৬টি দোকান। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। শনিবার (২৩ জুলাই) দিবাগত রাত ২ টার দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা বাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সিমেন্ট ব্যাবসায়ী লিটন আহমেদ বলেন, আনুমানিক রাত ২ টার দিকে জামাল শেখের দোকান থেকে এই আগুনের সূত্রপাত হয় বলে জানা যায়। পরবর্তীতে জামাল শেখের দোকান থেকেই আশেপাশের আরো ৫টি দোকানে আগুন ছড়িয়ে পরে।

বিষয়টি স্থানীয়রা তাৎক্ষণিকভাবে দোকান মালিককে ফোন দিয়ে জানায় এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, ক্ষতিগ্রস্ত দোকানের মধ্যে ছিল ওষুধ, হোমিওপ্যাথি চেম্বার, চিনি, গুড় ও গো খাদ্যের দোকান। ৬ টি দোকানের প্রায় অর্ধ কোটি টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আতাউর রহমান বলেন, আমরা খবর পাওয়া মাত্রই আমাদের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হতে পারে।

তবে দোকান মালিকেরা দাবি করলেও আমাদের প্রাথমিকভাবে মনে হয়েছে দোকান গুলো মিলিয়ে ৯ লক্ষ টাকার মতো ক্ষতি হয়েছে।