মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২:০৫ অপরাহ্ন
শিরোনাম:
১১ সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব অপ্রত্যাশিত: স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকা বিভাগ সাংবাদিক ফোরামের উদ্যোগে ‘হাওড় উৎসব’ অনুষ্ঠিত গোপালগঞ্জে টুটুল চৌধুরীকে পুনরায় ইউপি চেয়ারম্যান হিসেবে দেখতে চায় ইউনিয়নবাসী সংসদ সদস্য মনুর এক বছর পূর্তি উপলক্ষ্যে সর্বস্তরের জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন  ডিইউজে’র সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদের পিতা মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী সরদারের ২য় মৃত্যুবার্ষিকী আজ জেনে-শুনেই নেতিবাচক স্ট্র্যাটেজি নিয়েছিলেন ইভ্যালির রাসেল এমপি মনুর হাতে মারধরের শিকার ডেমরা সাব-রেজিষ্ট্রি অফিসের দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এবার পাওয়া গেল দেড় কোটির দুই অ্যাপার্টমেন্ট ভিখারির! পাক বিমান বাহিনীর জন্য চায়নার তৈরীকৃত ড্রোন এখন দু:স্বপ্ন অতীতে সাংবাদিকদের পাশে কেউ দাঁড়ায়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

সারা দেশে করোনা ও উপসর্গে ৩৫ জেলায় ১৫৮ জনের মৃত্যু

আয়েশা সিদ্দিকী
  • Update Time : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ৪৬ Time View

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে দেশের ৩৫ জেলায় ১শ’ ৫৮ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রাম বিভাগে মারা গেছেন ৩৫ জন। এরমধ্যে চট্টগ্রামে একদিনে ১৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া চাঁদপুরে ১০, কুমিল্লায় পাঁচজন, ব্রাহ্মণবাড়িয়ায় ৩ জন মারা গেছেন। খুলনা বিভাগে ৪১ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে খুলনায় ৫, মেহেরপুরে ৯, বাগেরহাটে ১৫, ঝিনাইদহে ৪, সাতক্ষীরায় ৩ এবং কুষ্টিয়া, মাগুড়া ও নড়াইলের ৫ জন রয়েছেন। রাজশাহী বিভাগে মারা গেছেন ১৯ জন। এরমধ্যে রাজশাহীর ৬, পাবনার ৫, নাটোরের ৫, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, বগুড়ার একজন করে আছেন। বরিশাল বিভাগে ২৬ জন মারা গেছেন। এরমধ্যে বরিশালের ১১, ভোলার ৬, ঝালকাঠির ৩, পটুয়াখালী, বরগুনা ও পিরোজপুরের ৬ জন রয়েছেন।

ময়মনসিংহ বিভাগে মৃত ১৬ জনের মধ্যে ময়মনসিংহের ১১, শেরপুরের ৩ এবং নেত্রকোনার ২ জন রয়েছেন। এদিকে রংপুর বিভাগে করোনায় ১১ জন মারা গেছেন। এর মধ্যে রংপুরে ৩, দিনাজপুরে ৩, কুড়িগ্রামে ২ এবং লালমনিরহাট, ঠাকুরগাও এবং গাইবান্ধার ৩ জন রয়েছেন। এছাড়া ফরিদপুরে ৭ ও টাঙ্গাইলে ৩ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এসেছিলো সে হার। তবে, দেশে করোনায় ২য় ঢেউয়ে আবারো বাড়তে শুরু করেছে সংক্রমণ হার ও মৃতের সংখ্যা। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১শে মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০শে জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 ajkerbd24.com
Design & Development By: Atozithost
Tuhin