• ঢাকা
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১১:১৩ অপরাহ্ন

সারা দেশে করোনায় আরও ২৩৯ জনের মৃত্যু


প্রকাশের সময় : জুলাই ২৯, ২০২১, ৮:১১ অপরাহ্ন / ১২৭
সারা দেশে করোনায় আরও ২৩৯ জনের মৃত্যু

আয়েশা সিদ্দিকী, ঢাকাঃ সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা দেশে ২৩৯ জনের মৃত্যু হয়েছে। ফলে দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ২৫৫ জনে। এছাড়া গেল ২৪ ঘন্টায় দেশে নতুন করে ১৫ হাজার ২৭১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১২ লাখ ২৬ হাজার ২৫৩ জন। আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) করোনা সংক্রান্ত বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে, গতকাল বুধবারের সংবাদ বিজ্ঞপ্তিতে করোনায় আক্রান্ত হয়ে ২৩৭ জনের প্রাণহানি এবং ১৬ হাজার ২৩০ জনের নতুন করে সংক্রমিত হওয়ার তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।

এদিকে, সারা বিশ্বে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৬৮ লাখ ৮৫ হাজার ৩৮৩। আর করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যু হয়েছে ৪২ লাখ ৭ হাজার ৫২০ জনের। এছাড়া বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৭ কোটি ৮২ লাখ ৬০ হাজার ৫৮১ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। আর বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর।