• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:১০ পূর্বাহ্ন

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমেইলিং,মুগদা থানায় একজন গ্রেফতার


প্রকাশের সময় : এপ্রিল ১১, ২০২২, ৮:১১ অপরাহ্ন / ১১৪
সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমেইলিং,মুগদা থানায় একজন গ্রেফতার

মোঃ রাসেল সরকারঃ সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইসবুক) প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমেইলিং করার অভিযোগে মুগদা থানার মামলায় একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগ। গ্রেফতারকৃতের নাম মোঃ এনামুল হক।

শনিবার (৯ মার্চ ২০২২) গাজীপুর মেট্রোপলিটন এলাকার কোনাবাড়ী থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে ডিবি সাইবার এর সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মনিরুল ইসলাম, পিপিএম-সেবা জানান, ফেইসবুকে এনামুল হকের সাথে ভিকটিমের প্রায় ০৯ মাস আগে পরিচয় হয়। এরপর থেকে বিভিন্ন সময় এনামুলের সাথে ফেইসবুক মেসেঞ্জারের মাধ্যমে ভিকটিমের কথাবার্তা হতো। পরবর্তীতে দুই জনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। নিজেদের হোয়াটসঅ্যাপ নম্বরেও বিভিন্ন সময় বিভিন্ন প্রকার অডিও,ভিডিও কথা,মেসেজ আদান প্রদান হতো।

তিনি আরো বলেন, এনামুল কথাবার্তা বলার সময় কৌশলে ভিকটিমের কিছু নগ্ন ছবি ধারণ করে নেয়। পরবর্তী সময়ে এনামুল ধারণকৃত নগ্ন ছবিগুলো ভিকটিমের নম্বরে পাঠিয়ে বিভিন্ন সময় ব্ল্যাকমেইল করে। ভিকটিমকে বিভিন্ন সময় নগ্নভাবে এনামুলের সহিত কথা বলার জন্য বাধ্য করে। ভিকটিম এতে রাজি না হওয়ায় এনামুল তাহার পূর্বের ধারণকৃত নগ্ন ছবিগুলো বিভিন্ন আত্মীয় স্বজনের মোবাইলসহ ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়।

ভিকটিমের বোনের অভিযোগে গত ২ ফেব্রুয়ারি ২০২২ তারিখে মুগদা থানায় পর্নোগ্রাফি আইনে একটি মামলা রুজু হয়। মামলাটি তদন্ত শুরু করে সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিম। মামলাটি তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তের অবস্থান শনাক্ত করে গাজীপুর মেট্রোপলিটন এলাকার কোনাবাড়ী থানা এলাকা থেকে তকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতকে মুগদা থানার রুজুকৃত মামলায় বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান গোয়েন্দা এ পুলিশ কর্মকর্তা।