• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

সামাজিক বনায়ন কর্মসূচির অংশ হিসেবে আইজিপি ড. বেনজীর আহমেদের সাথে পুলিশ ইউনিটের ভার্চুয়াল সভা ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন


প্রকাশের সময় : অগাস্ট ১১, ২০২১, ৮:২৬ অপরাহ্ন / ১০১
সামাজিক বনায়ন কর্মসূচির অংশ হিসেবে আইজিপি ড. বেনজীর আহমেদের সাথে পুলিশ ইউনিটের ভার্চুয়াল সভা ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

কে এম সাইফুর রহমান,গোপালগঞ্জঃ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে “মুজিব বর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি”-এ প্রতিপাদ্যে বাংলাদেশ পুলিশ ও পুনাক -এর আয়োজনে সামাজিক বনায়ন কর্মসূচি-২০২১ এর আওতায় বৃক্ষরোপণ সংক্রান্ত এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ আগস্ট) সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ ভার্চুয়াল সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজি) ও পুনাকের প্রধান উপদেষ্টা ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এবং পুনাক সভানেত্রী জীশান মীর্জা।

স্বাস্থ্যবিধি মেনে এ সভায় পুলিশ হেডকোয়ার্টার্সের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং ভার্চুয়ালি বিভিন্ন বিভাগের পুলিশ কমিশনারগণও বিভিন্ন রেঞ্জের ডিআইজিগণ সহ দেশের ৬৪ জেলার পুলিশ সুপারগণ ও অন্যান্য কর্মকর্তাসহ সভায় অংশগ্রহণ করেন।

এ সময় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) পরিবেশের ভারসাম্য বজায় রাখতে সকলকে বেশি করে গাছের চারা রোপণ ও তার প্রতি যত্নবান হতে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

ভার্চুয়াল আলোচনা সভা শেষে দুপুর ১২.৪০ মিনিটে তিনি পুলিশ হেডকোয়াটার্সে একটি গাছের চারা রোপণ করে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ পুলিশে সামাজিক বনায়ন কর্মসূচির শুভ সূচনা করেন।

এদিকে পুলিশ হেডকোয়ার্টার্সের এ ভার্চুয়াল সভায় গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা পিপিএম সংযুক্ত ছিলেন। জেলা সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে স্বাস্থ্যবিধি মেনে এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ আবদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নিহাদ আদনান তাইয়ান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ খায়রুল আলম, গোপালগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুল ইসলাম, টুঙ্গিপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম নাসিম, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদ রানা, ডিআইও-১ মোঃ আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

ভার্চুয়াল সভা শেষে গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা পিপিএম পুলিশ সুপারের কার্যালয়ে সমগ্র দেশের পুলিশ ইউনিটের সাথে মিল রেখে দুপুর ১২.৪০ মিনিটে গাছের চারা রোপণ করেন। পরে কর্মসূচির অংশ হিসেবে জেলা পুলিশ সুপার কার্যালয়, পুলিশ লাইন্স ও গোপালগঞ্জ সদর থানায় ফলজ ও বনজ মিলিয়ে মোট ২০ টি গাছের চারা রোপণ করা হয়েছে।