• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

সাভার আশুলিয়া এখন রেড জোনে পরিনত


প্রকাশের সময় : মার্চ ২৫, ২০২৩, ১:১৬ অপরাহ্ন / ৪৬
সাভার আশুলিয়া এখন রেড জোনে পরিনত

মোঃ মাইনুল ইসলাম, সাভার, ঢাকাঃ সাভার উপজেলার আশুলিয়ায় ডাকাতদের ছোঁড়া গুলিতে মফিজুল ইসলাম (২৮) নামের এক পোশাক শ্রমিক নিহত। বৃহস্পতিবার ভোর রাত ৩টার দিকে আশুলিয়া ইউনিয়নে কাঠগড়ার নয়াপাড়া এলাকায় এ নৃশংস হত্যাকান্ডের ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, রাত ৩টার দিকে কাঠগড়ার নয়াপাড়া এলাকার কামরুল হাসান শাকিলের বাড়িতে ডাকাতি করার জন্য ডাকাতরা জানালার গ্রীল কাটছিলেন। পরে বাড়ির লোকজন বুঝতে পারেন যে কারা যেন জানালার গ্রীল কাটছেন। এসময় তারা বাড়ির ভেতর থেকে চিৎকার দিলে পাশের বাড়ির ভাড়াটিয়া স্থানীয় একটি পোশাক কারখানার সুইং অপারেটর মফিজুল ইসলাম বাড়ির বাইরে বের হলে ডাকাতরা তাকে লক্ষ করে গুলি ছুড়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। পরে আহত অবস্থায় স্থানীয়রা ওই পোশাক শ্রমিককে দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য আশুলিয়ার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে নিয়ে যায়। সেখানে থাকা কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। পরে খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে নিহতের লাশ উদ্ধার করেন। এ ঘটনায় ওই এলাকায় স্থানীয়দের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে।

এ বিষয়ে আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোমেনুল ইসলাম বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, এর আগে গতকাল আশুলিয়ার জামগড়ার রূপায়ন এলাকায় এক গাড়ি চালককে হাত পা বেধে হত্যা করে দুর্বৃত্তরা। এছাড়াও গত কয়েকদিন আগে আশুলিয়ার দোসাইদ ও সেনওয়ালিয়া এলাকায় দুই অটো চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এসব ঘটনার কাটতে না কাটতেই আজ আবারও এক পোশাক শ্রমিককে গুলি করে হত্যা করলো ডাকাতরা। সচেতন মহল বলছে, ইদানিং খুনের ঘটনা বেশি শোনা যাচ্ছে। কয়েকদিন পরপর সাভার আশুলিয়ায় জাগায় জাগায় খুন অজ্ঞাত নামা লাশের খবর পাওয়া যাচ্ছে। সাভার আশুলিয়া এখন রেড জোনে পরিনত হয়েছে।