• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

সাভারে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকির প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ


প্রকাশের সময় : মে ২২, ২০২৩, ৭:৪৫ অপরাহ্ন / ৯২
সাভারে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকির প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ

মো.মাইনুল ইসলাম, সাভার, ঢাকাঃ বাংলাদেশের প্রতিটা উপজেলা জেলায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে আওয়ামী লীগের iনেতাকর্মীরা। তারই ধারাবাহিকতায় সারা দেশের ন্যায় সাভারেও প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে ঢাকার সাভারেও বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ। সোমবার বিকেলে উপজেলা চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এতে অংশ নেয়া দলীয় নেতাকর্মীরা বিএনপিকে হুঁশিয়ারি দিয়ে স্লোগান দেন।

প্রতিবাদ সমাবেশ সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে, তাতে অনেকের সহ্য হচ্ছে না। যারা দেশের অগ্রগতিকে থামিয়ে দিতে চান, তারাই বিভিন্ন সময় শেখ হাসিনাকে হত্যার অপচেষ্টা চালান। শেখ হাসিনার কিছু হলে দেশের ১৭ কোটি মানুষ বসে থাকবে না বলেও হুঁশিয়ার করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এছাড়াও প্রতিবাদ সমাবেশে বক্তারা প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকিদাতাকে অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাকুর্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী লিয়াকত হোসেন, সাভার সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম রুবেলসহ আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

উল্লেখ্য, গত শুক্রবার সরকারের পদত্যাগ ও ১০ দফা দাবিতে রাজশাহীতে বিএনপির সমাবেশ হয়। ওই সমাবেশ স্থল থেকেই প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।