• ঢাকা
  • শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন

সাভারের বিরুলিয়া আ.লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর শেখ মুজিবের শাহাদাত বার্ষিকী পালিত


প্রকাশের সময় : অগাস্ট ১৮, ২০২৩, ১০:৪৫ অপরাহ্ন / ৬৯
সাভারের বিরুলিয়া আ.লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর শেখ মুজিবের শাহাদাত বার্ষিকী পালিত

মো.মাইনুল ইসলাম, সাভার,  ঢাকাঃ সাভার বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ১৫ই আগস্ট উপলক্ষে দোয়া আলোচনা ও গণভোজের আয়োজন  করা হয়।

শুক্রবার বিকাল ৩টায় বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত ১৫ আগস্ট এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  সপরিবারে  শহীদ হয়। তাদের রুহের  মাগফেরাত কামনা করে এক দোয়া মাহফিল ও গন ভোজের আয়োজন করা হয়। উক্ত দোয়া ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন আব্দুল হালিম মোক্তার, সভাপতি বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ। উক্ত দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকার ১৯ আসনের সাংসদ ডা.এনামুর রহমান এমপি, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী। মুখ্য  আলোচক হিসাবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনজুরুল আলম রাজিব।
মুখ্য  আলোচকের বক্তব্যে  মনজুরুল আলম রাজীব বলেন,  এটা শোকের মাস  ১৯৭৫   সালের ভয়াল ১৫ ই আগস্ট এর কাল রাত্রে জাতির পিতা বঙ্গবন্ধুকে স্বপরিবারে  হত্যা করেছে ঘাতকের দল। তাই আমরা শোকাহত।১৫ আগস্ট এর কালো রাত্রে বঙ্গবন্ধু সহ  তার পরিবারের সকলেই  শাহাদাত বারণ করেন। ওই রাতে বঙ্গবন্ধুসহ যারা শাহাদাত বরণ করেছে, তাদের মাগফেরাত কামনায় ও তাদের আলোচনা সভায় আমরা সকলেই ঐক্যবদ্ধ হই যেন বাকি খু্নিরা পার না পায়। এজন্য শেখ হাসিনা সরকার কে আবার আনতে হবে, নৌকায় ভোট দিতে হবে। বাকি খুনিদের দেশে এনে ফাসি কার্যকর করার দাবি করছি। সর্বশেষ আমি শাহাদত বরণকারী শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি। তাদের মাগফেরাতের জন্য মহান আল্লাহতালার দরবারে দোয়া করছি।

প্রধান অতিথির বক্তব্যে ডা. এনামুর রহমান এমপি, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী বলেন, এই শোকের মাসে আমি একটি কথাই বলতে চাই, দেশে যত দিন আওয়ামী লীগ সরকার  ক্ষমতায় থাকবে ততদিন আপনারা শান্তিতে বসবাস করতে পারবেন। বাংলাদেশে বহু উন্নয়নের মাইল ফলক হিসেবে বঙ্গবন্ধু কন্যার বিকল্প নেই। এ সরকার যদি ক্ষমতায় না আসতে পারে, তবে উন্নয়নের ধারা থেমে  যাবে। তখন আর মানুষ সুখে শান্তিতে বসবাস করতে পারবে না। সন্ত্রাস নৈরাজ্য বেড়ে যাবে, আর কখনো শান্তি খুঁজে পাবে না। ঘরে ঘরে নৈরাজ্য  মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদে রূপান্তিত হবে। এই জন্য আওয়ামী লীগ সরকারকে,শেখ হাসিনার সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে। তিনি আরো বলেন, ১৯৭৫ সালে ১৫ ই আগস্টে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল সদস্য শাহাদত বরণ করেন। তাই আমি সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি, এবং সকলের মাফফেরাত কামনায় আল্লাহতালার দরবারে দোয়া প্রার্থনা করছি। তারপর বক্তব্য শেষে সর্বসাধারণের মাঝে খাবার বিতরণ করেন।

উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে শুভেচ্ছা বক্তব্য রাখেন আমিরুল হাসান কামাল,সিনিয়র সহ-সভাপতি ঢাকা জেলা আওয়ামী লীগ। শুভেচ্ছা বক্তব্য রাখেন, আলহাজ্ব সেলিম মন্ডল ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক, ঢাকা জেলা আওয়ামী লীগ ও  চেয়ারম্যান বিরুলিয়া ইউনিয়ন পরিষদ, আরো উপস্থিত ছিলেন, বিরুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইদুর রহমান সুজন, বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক, বিরুলিয়া ৬ নং   ওয়ার্ডের সভাপতি আলী আহমেদ ও  সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান লিটন,   সাভার উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজরুল ইসলাম, স্বেচ্ছা সেবক লীগের  সহ সভাপতি মামুন মাদবর সহ আওয়ামী লীগ স্বেচ্ছা সেবক লীগ, যুবলীগ কৃষক লীগ সহ বিভিন্ন নেতা কর্মী ও সর্বস্তরের মানুষ।