• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

সাভারের আশুলিয়ায় ৩ শ্রমিক নিহতের প্রতিবাদে : দোষীদের শাস্তি ও ক্ষতিপূরনের দাবিতে মানববন্ধন


প্রকাশের সময় : মার্চ ১৬, ২০২৩, ৫:২৮ অপরাহ্ন / ৬৫
সাভারের আশুলিয়ায় ৩ শ্রমিক নিহতের প্রতিবাদে : দোষীদের শাস্তি ও ক্ষতিপূরনের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, আশুলিয়া, ঢাকাঃ ঢাকার আশুলিয়ায় একটি পোশাক কারখানার সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে কারখানা কতৃপক্ষের অবহেলায় পরিচ্ছন্ন কর্মীসহ তিন শ্রমিক মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তি, গ্রেপ্তার ও ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন করেছেন শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ।বৃহস্পতিবার দুপুর ১টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের শিমুলতলা এলাকায় শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দের আয়োজনে এই মানববন্ধন করা হয়।

মানববন্ধনে শ্রমিক নেতারা বলেন, মালিক পক্ষের অবহেলার কারনে এই তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। মৃত তিন জনের মধ্যে দুই জন ওই কারখানার অপারেটর পদে চাকরি করতেন। তারা কিভাবে সেপটিক ট্যাংকের ভিতর গেল। আমরা ধারণা করছি জোরপূর্বক তাদের ওই কাজের দায়িত্ব দেওয়া হয়েছিল।বিকেল তিনটার দিকে নিখোঁজ হয় শ্রমিকরা। কিন্তু সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়েছে। সাথে সাথে কেন ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলো না। কাজেই এটা স্পষ্ট যে এখানে অসৎ উদ্দেশ্য রয়েছে। তাই অনতিবিলম্বে দায়ীদেরকে গ্রেফতার করাসহ নিহতদের পরিবারকে আজীবন ক্ষতিপূরণ দিতে হবে। অন্যথায় বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী দেন নেতৃবৃন্দ।

শ্রমিক নেতা মোঃ সরোয়ার হোসেন, মোঃ তুহিন চৌধুরী, মোঃ ইব্রাহিম, মোঃ ইমন শিকদার, মোঃ রাকিবুল ইসলাম সোহাগ, মোঃ কবির হোসেন, আব্দুল্লাহ আল-মামুন, মাহাবুব আলম বাচ্চু, মোঃ তাজরুল ইসলামসহ অন্যান্য শ্রমিক নেতৃবৃন্দ এই মানববন্ধনে অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, ওই কারখানায় গতকাল বিকেল তিনটার দিকে সেপটিক ট্যাংকে নেমে নিখোঁজ হয় তিন শ্রমিক। সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। পরে রাত ১০ টার দিকে ওই শ্রমিকদের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।