• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যানকে মারধর : ফকিরহাটের সেই ইউএনও প্রত্যাহার


প্রকাশের সময় : মার্চ ৭, ২০২৩, ১২:৫৯ পূর্বাহ্ন / ৮৫
সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যানকে মারধর : ফকিরহাটের সেই ইউএনও প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাটঃ বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শেখ মিজানুর রহমানকে মারধরের ঘটনায় আলোচিত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনোয়ার হোসেনকে প্রত্যাহার করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব রেহেনা আক্তার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়। সোমবার রাত ৯টার দিকে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। ওই আদেশে উল্লেখ করা হয়, ইউএনও মনোয়ার হোসেনকে পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগে ন্যস্তের নির্দেশ দেওয়া হয়।সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যানকে মারধরের ঘটনা তদন্ত করবে জেলা প্রশাসন।

এর আগে গত ১ মার্চ সকালে ফকিরহাট উপজেলার কাঁঠালতলা এলাকায় খুলনা-মাওয়া মহাসড়কে ইউএনওর গাড়িতে ঘষা লাগার অভিযোগে মোটরসাইকেল আরোহী সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মিজানুর রহমানকে মারধর এবং গাড়িতে তুলে অকথ্য ভাষায় গালাগালের অভিযোগ ওঠে ইউএনওর বিরুদ্ধে। এ নিয়ে এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলাম ঘটনা তদন্ত করেন। এ সময় তিনি ঘটনাস্থল পরিদর্শন, অভিযুক্ত এবং অভিযোগকারী উভয়ের সাক্ষ্য গ্রহণ করেন।