• ঢাকা
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

সাতক্ষীরার পাটকেলঘাটায় সরকার বিরোধী ভয়ংকর ষড়যন্ত্রে লিপ্ত লাদেন আশরাফ : দ্রুত গ্রেফতারের দাবি এলাকাবাসীর


প্রকাশের সময় : ডিসেম্বর ৫, ২০২৩, ১২:৪৯ পূর্বাহ্ন / ২২
সাতক্ষীরার পাটকেলঘাটায় সরকার বিরোধী ভয়ংকর ষড়যন্ত্রে লিপ্ত লাদেন আশরাফ : দ্রুত গ্রেফতারের দাবি এলাকাবাসীর

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরাঃ সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানার তৈলকুপী গ্রামের গাজী আশরাফ ওরফে লাদেন আশরাফ নিজেকে কবি দাবি করে কবিতা লেখার আড়ালে ভয়ংকর সরকার বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। সম্প্রতি সময়ে কৌশলে ফেসবুকে প্রধানমন্ত্রী ও সরকারের উন্নয়ন কে বাধাগ্রস্ত করতে সরকার বিরোধী একের পর এক বিভিন্ন পোস্ট করেছেন।

অনুসন্ধানে জানা যায়, লাদেন আশরাফ চট্টগ্রামের হাটহাজারী এলাকায় দীর্ঘদিন জঙ্গি ট্রেনিং এ প্রশিক্ষণ নিয়ে এক পর্যায়ে হাটহাজারীর একটা মাদ্রাসার বিপুল পরিমাণ টাকা নিয়ে সুকৌশলে এলাকায় পালিয়ে আসেন। চট্রগ্রাম থেকে আসার পর থেকে নিজের বেশ ভ্যাস পরিবর্তন করে দরবেশের মতো চলার ভাবভঙ্গি দেখে পাটকেলঘাটা থানা এলাকার মানুষ তাকে লাদেন উপাধি দিয়ে গাজী আশরাফ নামের পরিবর্তে লাদেন আশরাফ বলে ডাকে। সাধারণ মানুষের মাঝে বিভিন্ন প্রশ্ন জাগে কিভাবে আশরাফ এত টাকার মালিক হলেন সেই রহস্যের গন্ধ এখনো বের হয়নি। কখনো তিনি কবি আবার কখনো দরবেশ দাবী করে এলাকার মানুষের মাঝে হাসির পাত্র হয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান লাদেন আশরাফ এর সাথে তার আপন ভাইদের সম্পর্ক নেই বললে চলে। ঘটনার অনুসন্ধানে আরও জানাযায়, প্রশাসনের কিছু ব্যক্তির পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তিকে টার্গেট করে সালিস বা মিমাংসার কথা বলে মোটা অংকের টাকা আদায় করেন বলে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। তৈলকুপী গ্রামের মৃত্যু মোহাম্মদ আলী গাজীর শাকদাহ মৌজার ২৯ শতাংশ বিলান জমি জোর পূর্বক মোটা অংকের টাকার বিনিময়ে বিরোধী পক্ষ শাহিনুরের দখল করিয়ে দেয়। এছাড়াও সরকারী চাকুরী দেওয়ার কথা বলে বিভিন্ন ব্যক্তির নিকট থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে চাকুরী দিতে না পারলে একপর্যায়ে টাকা ফেরত দেওয়ার কথা বললে বিভিন্ন তালবাহানা শুরু করেন।

আরও জানা যায়, লাদেন আশরাফ নিজের ক্ষমতা জাহির করে পাটকেলঘাটা পল্লী বিদ্যুৎ অফিসের সামনে সরকারি জায়গা দখল করে অফিস বানালে ভূমি কর্মকর্তার হস্তক্ষেপে সেই অফিস উচ্ছেদ করা হয়।

সর্বশেষ তৈলকুপী গ্রামের সম্পদ ইসলামী পাঠাগার দখল করতে লাদেন আশরাফ উঠে পড়ে লেগেছে। গ্রামবাসীর প্রতিরোধের মুখে পাঠাগার দখল হতে পিছু হটতে বাধ্য হয়েছেন। এতে ক্ষিপ্ত হয়ে গাজী আশরাফ আরও বেপরোয়া হয়ে উঠেছেন।

সম্প্রতি সময়ে সাংবাদিক হাসান এর দাদার পৈত্রিক বসতবাড়ি ও রাস্তার জায়গায় দখল করে দেওয়ার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন। যার বাস্তব প্রমাণ লাদেন আশরাফ এর ফেসবুক পোস্ট থেকে পাওয়া গেছে। হাসান এই সব বিষয়ে প্রতিবাদ করলে সে ক্ষিপ্ত হয়ে সাংবাদিক হাসান এর পিছনে জোকের মতো লেগে বসেছে। জমির মালিক হেলাল বলেন, লাদেন আশরাফ একজন পল্টীবাজ মানুষ সে যেদিকে সুযোগ পাই সেদিকে ছাতা ধরে এলাকার মানুষের কাছে টাউট আশরাফ হিসাবে পরিচিত পেয়েছেন।

এলাকাবাসী দ্রুত আইনের আওতায় এনে লাদেন আশরাফ কে কঠোর শাস্তির দাবি ও সাধারণ মানুষ তার প্রতিহিংসার শিকার না হয় সেই বিষয়ে প্রশাসনের প্রতি হস্তক্ষেপ কামনা করেছেন।