• ঢাকা
  • সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন

সাতক্ষীরার পাটকেলঘাটায় পেশকার ও মুহুরী পরিচয়ে প্রতারক আলমগীর-শাহিনুর হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা


প্রকাশের সময় : নভেম্বর ২৮, ২০২৩, ১০:৪৮ অপরাহ্ন / ২৮
সাতক্ষীরার পাটকেলঘাটায় পেশকার ও মুহুরী পরিচয়ে প্রতারক আলমগীর-শাহিনুর হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরাঃ সাতক্ষীরা জেলার তালা উপজেলার পাটকেলঘাটা থানা এলাকার আলমগীর গাজী ও শাহিনুরের নামে আপন দুই ভাইয়ের বিরুদ্ধে পেশকার ও মুহুরী দাবি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। তাহারা পাটকেলঘাটা থানার তৈলকুপী গ্রামের লেয়াকত গাজীর পুত্র। ঘটনার বিবরণে জানাযায়, আলমগীর গাজী নিজেকে পেশকার দাবি করে তার ভাই শাহিনুরের মাধ্যমে জমির রেকর্ড সংশোধন ও দলিল সহ তালা এসিল্যান্ড অফিসের বিভিন্ন কাজের কথা বলে তালা ও পাটকেলঘাটা এলাকার মানুষের নিকট থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। ভুক্তভোগীরা হলেন তৈলকূপী গ্রামের লুকমান সর্দার, পাটকেলঘাটার রবিউল ইসলাম, ডাক্তার আমিনুর রহমান, তৈলকুপি গ্রামের শহিদ হোসেন, মমতাজ বেগম মেম্বার, তুলসি সাধু প্রমুখ।

ভুক্তভোগী ফরহাদ হোসেন জানান, তালা এসিল্যান্ট অফিসের একটি কাজ করে দেওয়ার কথা বলে আলমগীরের ভাই শাহিনুর গাজী আমার কাছ থেকে ১লাখ টাকা নিয়েছে কিন্তু কাজ করে দেইনি। লোকমান সর্দার নামের এক জানান, আমার বাড়ির জমিজমার কাজ করে দিবে বলে ৩৯ হাজার টাকা নিছে। তৈলকুপী গ্রামের শাহিদ হোসেন জানান, আমার কাছ থেকে ৬০হাজার টাকা নিয়েছে। মমতাজ বেগম জানান, দলিল করে দেওয়ার নাম করে আমার কাছ থেকে ৩৫হাজার টাকা নিয়েছে প্রতারক শাহিনুর। এলাকার এরকম ছোট বড় বহু মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নিয়েছে। টাকা ফেরত চাইতে গেলে পেশকার পরিচয়ে বিভিন্ন হামলা মামলার ভয়ভীতি দেখিয়ে এলাকায় ক্রাসের রাজত্ব কায়েক করেছে বলে জানান ভুক্তভোগীরা। ভুক্তভোগীরা টাকা ফেরত পাওয়ার জন্য বিভিন্ন ব্যক্তির দ্বারেদ্বারে ঘুরছে। পেশকার দাবিদার আলমগীর গাজী কে একাধিক ফোন দিলে তিনি রিসিভ করেন নি

অনুসন্ধানে জানা গেছে, আলমগীর গাজী সাতক্ষীরা দেওয়ানি কোর্টের জারিকারক ও শাহিনুর মুহুরী না হয়ে ভাইয়ের পরিচয়ে কৌশলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়। পেশকার পরিচয় দেওয়া আলমগীর ও মুহুরী পরিচয় দেওয়া শাহিনুর কে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানা ভুক্তভোগীরা।