• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন

সাতক্ষীরার তালার সহকারী পুলিশ সুপার ক্ষমতা অপব্যবহার করে জমি দখল করার চেষ্টা অর্ডারশীট দিয়েছেন আদালত


প্রকাশের সময় : ডিসেম্বর ১১, ২০২৩, ৯:৩৫ অপরাহ্ন / ৩২
সাতক্ষীরার তালার সহকারী পুলিশ সুপার ক্ষমতা অপব্যবহার করে জমি দখল করার চেষ্টা অর্ডারশীট দিয়েছেন আদালত

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরাঃ সাতক্ষীরার পাটকেলঘাটার তালা উপজেলার সহকারী পুলিশ সুপার তালা সার্কেল ক্ষমতা অপব্যবহার করে দেওয়ানী মামলা চলা কালীন জমি দখল দেওয়ার চেষ্টা চালানোর জন্য অর্ডারশিট দিয়েছেন আদালত।

এ ব্যাপারে অনুসন্ধানী গিয়ে জানা যায়, দীর্ঘদিন যাবত সাতক্ষীরা জেলার তালা অরবিন্দু কুমার দিং বাদী ও সুখেন চন্দ্র ঘোষ দিং বিবাদী একটি দেওয়ানী মামলা চলমান আছে সিনিয়র সহকারী জজ আদালত তালা সাতক্ষীরা যেটার মামলা নং ৮৩/২০১২/ এই মামলার বাদী অরবিন্দু কুমার দিং পক্ষ হয়ে টাকার বিনিময়ে সহকারী পুলিশ সুপার তালা ও পাটকেলঘাটার সার্কেল মোঃ সাজ্জাদ হোসেন দখল দিতে গেলেই একটি আবেদন করেন বিবাদী সুখের চন্দ্র ঘোষ দিং সিনিয়র সহকারী জজ আদালতে সেটা যাচাই-বাছাই করেন সহকারী জজ জনাব মরিয়ম আক্তার ময়না করে ২২/১১/২০২৩/ তারিখে আদেশ দেন যার আদেশ নং(৫৩ ) আদেশে উল্লেখ করেন মামলার দিন দেওয়া আছে। পাশাপাশি ফৌজদারি বিষয়বস্তু (Criminal Matters ) ব্যতীত দেওয়ানী আদালতে বিচারাধীন থাকা কোনো বিষয়বস্তুতে হস্তক্ষেপ কথাটা বেআইনী ও সম্পুর্ন এখতিয়ার বিহীন এবং সেজন্য ভবিষ্যতে উক্ত বিষয়ে সহকারী পুলিশ সুপার তালা সাতক্ষীরাকে হস্তপেক্ষেপ করা হতে বিরত থাকার নির্দেশ প্রদান করা হলো। এবং সহকারী পুলিশ সুপার মোঃ সাজ্জাদ হোসেন আইজিপি মহোদয়ের পুলিশ সদর দপ্তরে প্রজ্ঞাপন বা আদেশ অমান্য করেছে।

এ ব্যাপারে তালা ও পাটকেলাঘাটাবাসী নাম না বলা অনেকেই জানান তালা ও পাটকেলঘাটায় সহকারী পুলিশ সুপার মোঃ সাজ্জাদ হোসেন বিভিন্ন লোকদের তার কার্যালয় ডেকে এনে এসপির কথা বলে লক্ষ্য লক্ষ্য টাকা ঘুষ বাণিজ্য করা হয় এবং যে ঘুষ টাকা দেয় তার পক্ষ হয়ে জমি জায়গা দখলসহ খাস জমি ডিসিআর কেটে দেয় তিনি। আমরা কথা বললেই আমাদের দেখানো হয় বিভিন্ন ধরনের মামলা হুমকি আমরা তালা ও পাটকেলাঘাটা বাসি বিভাগীয় পুলিশ কমিশনার ডিআইজি সাহেবের হস্তক্ষে কামনা করছি।

এ ব্যাপারে তালা ও পাটকেলাঘাটা সহকারী পুলিশ সুপার মোঃ সাজ্জাদ হোসেন কাছে জানতে চাইলে তার ব্যবহৃত ফোনে একাধিকবার ফোন দিলেই ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি