• ঢাকা
  • শনিবার, ২২ Jun ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন

সাংবাদিকদের অশ্লীল গালিগালাজের প্রতিবাদে রাজবাড়ীতে পৌর মেয়রের শাস্তির দাবীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি


প্রকাশের সময় : অগাস্ট ২৩, ২০২৩, ৮:৪৮ অপরাহ্ন / ৯২
সাংবাদিকদের অশ্লীল গালিগালাজের প্রতিবাদে রাজবাড়ীতে পৌর মেয়রের শাস্তির দাবীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

আদম আলী, রাজবাড়ীঃ সংবাদ প্রকাশের জেরে গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল কর্তৃক সমকাল পত্রিকার সাংবাদিকসহ রাজবাড়ীর সাংবাদিকদের অশ্লীল ও কুরুচিপূর্ণ ভাষায় গালিগালাজের প্রতিবাদে রাজবাড়ীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে জেলায় কর্মরত সাংবাদিকদের ব্যানারে রাজবাড়ী প্রেসক্লাবের সামনের সড়কে মেয়র নজরুল ইসলাম মন্ডলের শাস্তির দাবীতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ খান মোঃ জহুরুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার, দৈনিক নয়া শতাব্দি পত্রিকার জেলা প্রতিনিধি আবু মুসা বিশ্বাস, রাজবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি মোশাররফ হোসেন, রাজবাড়ী প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক, কালের কন্ঠ ও একুশে টিভির জেলা প্রতিনিধি জাহাঙ্গীর হোসেন, সময় টেলিভিশনের প্রতিনিধি করিম ইছাক, রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও এটিএন বাংলার প্রতিনিধি লিটন চক্রবর্তী, দৈনি সমকালের জেলা প্রতিনিধি সৌমিত্র শীল চন্দন, বৈশাখী টিভির জেলা প্রতিনিধি আজু শিকদার, দৈনিক আমাদের সময়ের জেলা প্রতিনিধি সোহেল রানা, দৈনিক প্রথম আলো জেলা প্রতিনিধি এজাজ আহমেদ, একাত্তর টিভির জেলা প্রতিনিধি মেহেদী হাসান, ডিবিসির জেলা প্রতিনিধি দেবাশীষ বিশ^াস, যমুনা টিভির জেলা প্রতিনিধি রুবেলুর রহমান, চ্যানেল টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি সুমন বিশ^াস, কালের কন্ঠের গোয়ালন্দ প্রতিনিধি গণেশ পাল, আমার সংবাদের জেলা প্রতিনিধি কাজী আনোয়ারুল ইসলাম টুটুল, সময় টিভির জেলা প্রতিনিধি আশিকুর রহমান, গ্লোবাল টিভির জেলা প্রতিনিধি খন্দকার রবিউল ইসলাম, তৃতীয় মাত্রার জেলা প্রতিনিধি শেখ রনজু আহম্মেদ, বিজয় টিভির জেলা প্রতিনিধি শেখ আলী আল মামুন, রাজবাড়ী সদর উপজেলা কৃষকলীগের সভাপতি ও সাংবাদিক আল মামুন আরজু, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম রাজবাড়ীর সভাপতি কবির হোসেন, গোয়ালন্দ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান আক্তার,বালিয়াকান্দি রিপোর্টার্স ক্লাবের সভাপতি সনজিৎ কুমার দাস, বালিয়াকান্দি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রফিকুজ্জামান লিটন, কালুখালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, পাংশা প্রেসক্লাবের সহ-সভাপতি শামীম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক রতন মাহমুদ প্রমূখ। এছাড়া মানববন্ধনে জেলার ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার প্রায় শতাধিক সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

পরে একটি মৌন মিছিল নিয়ে সাংবাদিকরা ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জুতা পায়ে অট্ট হাসিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়র নজরুল ইসলাম মন্ডলসহ অনেকে পুষ্পমাল্য অর্পণের নামে অশ্রদ্ধা প্রদর্শনের বিষয়ে জাতীয়, অনলাইন ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশের ঘটনায় গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল কর্তৃক সাংবাদিকদের অশ্লীল ও অশ্রাব্য ভাষায় গালিগালাজের বিষয়ে শান্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবীতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়। এছাড়া পুলিশ সুপার বরাবরও স্মারকলিপি পেশ করা হয়েছ।

এ সময় জেলা প্রশাসক আবু কায়সার খান ও পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ যথাযথ ভাবে ব্যবস্থা গ্রহণের জন্য আশ্বাস্থ করেন। বক্তারা বলেন, কতিপয় স্বার্থান্বেষী ও গণবিচ্ছিন্ন ব্যক্তির অরাজনৈতিক ও শিষ্টাচার বহির্ভূত আচরণ রাজবাড়ীর সাংবাদিক সমাজকে ক্ষুব্ধ ও আহত করে। আমরা অত্যন্ত সততার সাথে উল্লেখ করতে চাই গত ১৫ আগস্ট ২০২৩ জাতীয় শোক দিবসে রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জুতা পরিহিত অবস্থায় হাসতে হাসতে পুষ্পমাল্য অর্পণ করেন। তার ওই ছবি ফেসবুকে প্রকাশের পর থেকেই বঙ্গবন্ধু প্রেমিক হাজার হাজার মানুষ গোয়ালন্দ পৌর মেয়রের এহেন কান্ডজ্ঞানহীন আচরণে ক্ষোভ প্রকাশ করেন। রাজবাড়ীর গণমাধ্যম কর্মীগণ অত্যন্ত দায়িত্বশীলতার সাথেই জাতির জনকের প্রতি এরুপ অশ্রদ্ধা প্রদর্শনের সংবাদ বিভিন্ন পত্রিকায় প্রকাশ করে। বাংলাদেশের বহুল প্রচারিত জাতীয় দৈনিক সমকাল, দৈনিক আমাদের সময় সহ স্থানীয় সংবাদ মাদ্যমে উল্লেখিত সংবাদ প্রকাশিত হয়। এতে গোয়ালন্দ পৌর মেয়র সাংবাদিকদের প্রতি ক্ষুব্ধ হন। এরই জের ধরে গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল মন্ডল দৈনিক সমকাল ও বৈশাখী টেলিভিশনের গোয়ালন্দ উপজেলা প্রতিনিধি ও গোয়ালন্দ প্রেসক্লাবের সাবেক সভাপতি আজু শিকদারকে মোবাইল ফোনে অশ্লীল ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ এবং রাজবাড়ীর সাংবাদিকদের পরিবার সম্পর্কে আপত্তিকর উক্তি করেন। যার অডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। এতে রাজবাড়ীর সাংবাদিক সমাজ ভীষণভাবে ক্ষুব্ধ ও মর্মাহত। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একজন জনপ্রতিনিধি ও সহধর্মীনির পদে স্থলাভিষিক্ত (গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সভাপতি) মোঃ নজরুল ইসলামের এহেন আচরণ উদ্দেশ্যমূলক এবং বর্তমান সরকার ও আপনার প্রাণ প্রিয় সংগঠন আওয়ামী লীগের ভাবমূর্তি দারুণভাবে ক্ষুন্ন করেছে। রাজবাড়ীর সর্বস্তরের সাংবাদিক সমাজের পক্ষ থেকে গোয়ালন্দ পৌর মেয়রের এরুপ আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ইতোমধ্যে গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডলের বিরুদ্ধে আর্থিক অনিয়ম, নিয়োগ বাণিজ্য সহ নানাবিধ অভিযোগ উত্থাপিত হয়েছে। রাজবাড়ী জেলা প্রশাসন, বিভাগীয় কমিশনার কার্যালয়, দুর্ণীতি দমন কমিশন সহ বিভিন্ন কর্তৃপক্ষ তদন্ত কার্যক্রম পরিচালনা করছেন। একজন দেশপ্রেমিক রাষ্ট্রনায়ক হিসেবে গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল কর্তৃক রাজবাড়ীর সাংবাদিক সমাজকে উদ্দেশ্য করে অশ্লীল ও অশ্রব্য ভাষায় গালিগালাজ ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতি অশ্রদ্ধা প্রদর্শনের ধৃষ্টতার বিষয়ে তদন্তপূর্বক আইনানুগ ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবী জানাচ্ছি।