• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

সাংবাদিকতার সাথে ষড়যন্ত্র যুক্ত হলে ছাড় দেয়া হবে না : নানক


প্রকাশের সময় : মার্চ ২৯, ২০২৩, ৫:১৭ অপরাহ্ন / ৪১
সাংবাদিকতার সাথে ষড়যন্ত্র যুক্ত হলে ছাড় দেয়া হবে না : নানক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সাংবাদিকতার সাথে কোনো ষড়যন্ত্র যুক্ত হলে ছাড় দেয়া হবে না। দেশের মানুষ এই ধরনের অপসাংবাদিকতার বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

তিনি বলেন, সাংবাদিকতা হবে নৈতিকতায় পরিপূর্ণ। সাংবাদিকতার সঙ্গে নৈতিকতাও রক্ষা করতে হবে। সাংবাদিকতার সাথে কোনো ষড়যন্ত্র যুক্ত হলে ছাড় দেয়া হবে না। সেই ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙে এবং এই ধরনের অপসাংবাদিকতার বিরুদ্ধে দেশের মানুষ রুখে দাঁড়াবে।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দৈনিক প্রথম আলোর নির্লজ্জ মিথ্যাচার ও কল্পকাহিনীর প্রতিবাদে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে জাহাঙ্গীর কবির নানক এসব কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, মহান স্বাধীনতা দিবসে সবুজকে জাকির নাম দিয়ে (দৈনিক প্রথম আলোতে) সংবাদ ছাপা হয়েছে। কি কারণে? কি উদ্দেশ্যে ছাপলো? এই পত্রিকা সবসময় প্রিয় নেত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশের অগ্রগতির বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে।

তিনি বলেন, ‘সাংবাদিকতার সঙ্গে নৈতিকতাও রক্ষা করতে হবে। সাংবাদিকতার সঙ্গে অপসংবাদিকতা প্রমাণিত হলে ছাড় দেয়া হবে না। আমাদের স্বাধীনতার ৫২ বছর দেশবাসী যথাযথ মর্যাদার সঙ্গে পালন করছিল। তখন দেশের একটি জাতীয় দৈনিকের (প্রথম আলো) একটি বিশেষ সংবাদ দেশবাসীর দৃষ্টিগোচর হয়। স্বাধীনতার এত বছরে এসেও মিথ্যাচারের বিরুদ্ধে, হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ করতে হচ্ছে। এই পবিত্র মাহে রমজানেও প্রতিবাদ করতে হচ্ছে স্বাধীনতাবিরোধী সাংবাদিকতার বিরুদ্ধে। এটা অত্যন্ত দুঃখজনক।

নানক বলেন, এটি নতুন কোনো ষড়যন্ত্র নয়; যারা বাসন্তীকে জাল পড়িয়ে ছবি ছাপিয়ে বিশ্ববাসীকে একটি বার্তা দিয়েছিল। দেশের স্বাধীনতা নিয়ে প্রশ্ন উত্থাপনের ষড়যন্ত্র করেছিল। সেই বাসন্তীর ষড়যন্ত্রের ধারাবাহিকতা এখনো চলমান রয়েছে।
ষড়যন্ত্র করে কোনও লাভ নেই উল্লেখ করে তিনি বলেন, স্বাধীনতার ৫২ বছরে এসে যখন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন-অগ্রগতি ও শান্তির ধারায় এগিয়ে যাচ্ছে, তখন ষড়যন্ত্র করে আর কোনও লাভ হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের উন্নয়ন অগ্রগতির এই ধারাকে কোনোভাবেই ব্যাহত করা যাবে না।

মহিলা আওয়ামী লীগ সভাপতি মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাপা। সঞ্চালনা করেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শবনম জাহান শিলা এমপি।