• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন

সাংবাদিককে অবৈধ ভবন মালিক কর্তৃৃক হত্যার হুমকি, থানায় জিডি


প্রকাশের সময় : এপ্রিল ৪, ২০২৪, ৮:২১ পূর্বাহ্ন / ২০
সাংবাদিককে অবৈধ ভবন মালিক কর্তৃৃক হত্যার হুমকি, থানায় জিডি

নিজস্ব প্রতিবেদকঃ দৈনিক জাতীয় অর্থনীতির স্টাফ রিপোর্টার (ক্রাইম) মাসুম বিল্লাহ সুমন ও এম রাসেল সরকার কে হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ০২/০৪/২০২৪ ইং তৈবুর রহমানের বিরুদ্ধে মতিঝিল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি-নং১৩০) করেছেন ভুক্তভোগীরা।

মতিঝিল থানার পরিদর্শক (তদন্ত) জিডির বিষয়টি নিশ্চিত করেন।

জিডি সূত্রে জানা যায়, রাজউক জোন ৫/৩ তৈবুর রহমান তোহা নামক এক ব্যক্তি রাজউকের নকশা বিহীন সহ কোন কাগজপত্র ছাড়াই আট তলা ফাউন্ডেশন করে বিল্ডিং এর কাজ শুরু করেন এবং তৃতীয় তলার ছাদ ঢালায়ের কাজ সম্পন্ন  করে চতুর্থ তলার কাজ চালিয়ে যাচ্ছে। এমন তথ্যসূত্রে জাতীয় অর্থনীতি অনুসন্ধান টিম ঘটনাস্থলে গেলে দেখতে পায় অবৈধ ভাবে বিল্ডিং এর কাজ চলছে।

এ ব্যাপারে জাতীয় অর্থনীতির অনুসন্ধান টিম সরোজমিনে যায়, অতঃপর বিল্ডিংয়ের মালিক তৈবুর রহমান তোহার সঙ্গে কথা বলে সাংবাদিকরা তখন তৈবুর রহমান ক্ষমতাসীন আওয়ামী লীগের বড় বড় পথ ধারি নেতাদের পরিচয় ও তার বাড়ি গোপালগঞ্জ বলে ক্ষমতা দেখিয়ে সে বলে আমি যেভাবে ইচ্ছা সেভাবে করবো আপনাদের কি? মিডিয়া-ছিডিয়া আমরা তোয়াক্কা করি না। আমরা যা করি রাজউক ম্যানেজ করেই করি, এটা আপনাদের জানা দরকার! কেন ভাই এখানে এসে ডিস্টার্ব করতেছেন এই বলে তৈবুর রহমান তোহার ব্যবহৃত মোবাইল থেকে সাংবাদিক, মাসুম বিল্লাহ সুমনের মোবাইলে কল করে, কেন নিউজ করা হয়েছে জানতে চেয়ে অকথ্য ভাষায় গালিগালাজসহ প্রাণনাশের হুমকি প্রদান করেন।

এ ঘটনায় জাতীয় অর্থনীতি পত্রিকার সম্পাদক এম জি কিবরিয়া চৌধুরী, নির্বাহী সম্পাদক মো: আবুল বাসার মজুমদার, ব্যবস্থা সম্পাদক মোহাম্মদ কামরুল ইসলাম, চীফ রিপোর্টার মুস্তাকিম নিবিড়, জাতীয় অর্থনীতি পত্রিকায় কর্মরত সাংবাদিকরা সহ জাতীয় সাংবাদিক সংস্থা, ঢাকা প্রেসক্লাব, মুগদা রিপোর্টার্স ইউনিটি, শ্যামপুর প্রেসক্লাব, মতিঝিল প্রেসক্লাব, যাত্রাবাড়ী সাংবাদিক ক্লাবের নেতৃবৃন্দরা উদ্বেগ প্রকাশ করে হুমকিদাতার শাস্তির জোর দাবি করেছেন।