• ঢাকা
  • শনিবার, ২২ Jun ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন

সরকার পতনের আন্দোলনের পক্ষে বিএনপি নেতাদের মত


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৫, ২০২১, ১০:৩০ অপরাহ্ন / ১৮৯
সরকার পতনের আন্দোলনের পক্ষে বিএনপি নেতাদের মত

নিজস্ব প্রতিবেদকঃ নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠনের দাবি আদায়ে কঠোর আন্দোলনের পক্ষে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।মঙ্গলবার ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে আলোচনায় অংশ নেয়া নেতাদের অনেকেই এটি নিশ্চিত করেছেন। তারা বলছেন, দলীয় সরকারের অধীন আর কোন নির্বাচন নয়, এমন বার্তাই দেয়া হয়েছে সিরিজ বৈঠকের প্রথম দিনে। তাই দলটির সিনিয়র নেতাদের মত, আন্দোলন ছাড়া তাদেরও আর কোন বিকল্প নেই।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়ার পর প্রথমবারের মতো দলের নির্বাহীদের নিয়ে আনুষ্ঠানিক সভা করছেন তারেক রহমান। দলের নানা চ্যালেঞ্জ ও তা আদায়ে নিজেদের মতামত তুলে ধরেন সিনিয়র নেতারা।

বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর বীর উত্তম বলেন, তারেক রহমান যথেষ্ট সিরিয়াস। তিনি আমাদের সঙ্গে একমত কঠোর আন্দোলন করতে হবে। আমরা সকলে নির্বাচনের বিষয়ে একমত হয়েছি যে দলীয় সরকারের অধীনে আর কোন নির্বাচন নয়।
গণতন্ত্র ও ভোটাধিকার রক্ষায় আন্দোলনের পক্ষেই মত দেন অধিকাংশ নেতা। যাকে সমর্থন করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানও।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. শাহিদা রফিক বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল গণতন্ত্রে বিশ্বাসী, নির্বাচনে বিশ্বাসী। আমরা অবশ্যই নির্বাচনে যাবো যদি পরিবেশ ঠিক থাকে। সেই পরিবেশ সৃষ্টির জন্য যদি আন্দোলনে যেতে হয় তাহলে সবাই মতামত দিয়েছে কঠিন থেকে কঠিনতম আন্দোলনে যাবো।
বিএনপি চেয়ারপারসনের আরেক উপদেষ্টা তৈমুর আলম খন্দকার বলেন, আমাদের মূল আলোচনা হয়েছে জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য আন্দোলন করা। আমাদের নেতা তারেক রহমানও আমাদের সঙ্গে এ বিষয়ে একমত পোষণ করেছেন।
ক্ষমতাসীন সরকারের পতনে জনগণ বিএনপির কাছ থেকে কার্যকর নির্দেশনা পাবে বলে জানান বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী। তিনি বলেন, পুরোনা কায়দায় আর কাজ হবে না। রাতের বেলায় ভোট দিয়ে ক্ষমতায় আসার দিন শেষ। জনগণের গভীরেই বিএনপির অবস্থান। জনগণই সময়মত সঠিক সিদ্ধান্ত দিবে।