• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন

সরকার জানে, সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ পার পাবে না : জি এম কাদের


প্রকাশের সময় : অক্টোবর ২০, ২০২২, ৯:৪৮ অপরাহ্ন / ১৫
সরকার জানে, সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ পার পাবে না : জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, যতই ক্লোজ সার্কিট ক্যামেরা লাগানো হোক সরকারের সদিচ্ছা ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব না। গাইবান্ধা-৫ আসনে ভোটের বুথে সিসি ক্যামেরা লাগানো হয়, সেগুলোর সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছিল। আসলে সুষ্ঠু নির্বাচনে সরকারের সদিচ্ছা নেই। সরকার জানে, সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ পার পাবে না। তাই সুষ্ঠু নির্বাচনের দাবি আদায় করতে হবে। অবাধ, সুষ্ঠু নির্বাচন না হলে দেশের ভবিষ্যত অন্ধকার। বৃহস্পতিবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে বিশিষ্ট নাগরিকদের জাতীয় পার্টিতে যোগদান উপলক্ষে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, দেশে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ার কোনো পরিবেশ নাই। সরকার সমর্থকরা জোর করে ভোটকেন্দ্র দখল করছে, বিরোধীপক্ষ নির্বাচনী এজেন্টদের বের করে দিচ্ছে। জনগণকে সরাসরি নির্বাচনে ভোট দিতে দিচ্ছে না। এটা হলো বর্তমান বাস্তবতা। বিএনপি যখন নির্বাচন বর্জন করল তখন শুধু জাতীয় পার্টি নির্বাচনে অংশ নিয়েছে। এমন বাস্তবতায় সরকার সমর্থকরা বিনাবাধায় জিততে জাতীয় পার্টি নেতাকর্মীদের হুমকি ও হয়রানি শুরু করছে। এভাবেই সরকার সমর্থকরা জোর করে নির্বাচনে জিতেছে। জি এম কাদের বলেন, প্রধানমন্ত্রী বলছেন খারাপ দিন আসছে, তাই সবাই খাদ্য উৎপাদন করুন। এ কথা তো সবাই জানে, এ জন্য প্রধানমন্ত্রীর কাছ থেকে পরামর্শ দরকার হয় না। প্রধানমন্ত্রীর কাছে জানতে চাই কেন তেল কিনতে পারছে না সরকার? রিজার্ভের টাকা কোথায় গেল?

যোগদান অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, মহাসচিব মুজিবুল হক চুন্নুসহ নেতৃবৃন্দ। মুন্সিগঞ্জ জেলার বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে জাতীয় পার্টিতে যোগদান করেন ফারুক আহমেদ, মো. মোশাররফ হোসেন, আলহাজ্ব মো. শাহাদৎ হোসেন, মো. জাকির হোসেন, এমদাদুল হক পলাশ, রফিকউল্লাহ সেলিম, আবুল হোসেন দেওয়ান, ইঞ্জিনিয়া মুজিবুর রহমান।