• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন

সরকারের লোকজনই নদী দখলের সঙ্গে জড়িত: মির্জা ফখরুল


প্রকাশের সময় : মে ৬, ২০২৩, ১১:০৯ পূর্বাহ্ন / ৫১
সরকারের লোকজনই নদী দখলের সঙ্গে জড়িত: মির্জা ফখরুল

এম রাসেল সরকারঃ সরকারের লোকজনই নদী দখলের সঙ্গে জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘তুরাগ নদীর তীরে সরকারের অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সহযোগিতায় অনেক প্রতিষ্ঠান গড়ে উঠেছে। এসব প্রতিষ্ঠান করা হয়েছে নদী ভরাট করে। এর সঙ্গে সরকারের লোকজন জড়িত। কিন্তু তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ‘জলবায়ু পরিবর্তন: বাংলাদেশ ও নদী’ শীর্ষক এক সেমিনারে বিএনপির মহাসচিব এই অভিযোগ করেন। বিএনপি আয়োজিত এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

নদী নিয়ে সরকারের কোনও পরিকল্পনা নেই বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘এই সরকার উন্নয়নের ঢাক-ঢোল পিটিয়ে যাচ্ছে। কিন্তু নদীকে পরিশুদ্ধ করার, সঠিকভাবে প্রবাহিত করার কোনও পরিকল্পনা তাদের নেই।

জনগণের ভবিষ্যৎ সুন্দর করার জন্য সরকারের কোনও লক্ষ্য নেই। জনগণের বেঁচে থাকার পথ সুগম করার জন্য কোনও লক্ষ্য নেই। জোর করে ক্ষমতা দখল করে আছে। লক্ষ্য একটাই, যে করেই হোক ক্ষমতায় টিকে থাকতে হবে’, বলেন তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ও ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম। মূল প্রবন্ধ উপস্থাপন করেন হাসনা জসীমউদ্দীন মওদুদ।