• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন

সপ্তাহব্যাপী পরিষদ বন্ধ রেখে পিকনিক : ভোগান্তিতে জনসাধারণ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২২, ২০২৪, ১:৩০ পূর্বাহ্ন / ৩৭
সপ্তাহব্যাপী পরিষদ বন্ধ রেখে পিকনিক : ভোগান্তিতে জনসাধারণ

নিজস্ব প্রতিবেদক, মুন্সিগঞ্জঃ মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে ইউনিয়ন পরিষদ বন্ধ রেখে নির্দ্বিধায় পিকনিকে ঘুরে বেড়াচ্ছেন কর্মকর্তা বৃন্দ।

স্থানীয়রা জানান, এভাবে একটি ইউনিয়ন পরিষদ সপ্তাহ ব্যাপী বন্ধ করে তারা কি ভাবে পিকনিকে ঘুরে বেড়ায়? সাধারণ মানুষের জরুরি প্রয়োজনে নাগরিক সনদ, জন্ম সনদ কিনভাবে পাবে?

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার যশলং ইউনিয়ন পরিষদের সকল কক্ষ তালা বদ্ধ রয়েছে। চেয়ারম্যান, ইউপি সচিব, ইউপি সদস্য, হিসাব সহকারী, উদ্যোক্তাসহ সকলের কার্য্যক্রম বন্ধ রাখা হয়েছে। খোজ নিয়ে জানা যায়, সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত পরিষদ তালা বদ্ধ রেখে সকলে পিকনিক করে বেড়াচ্ছে।

এ বিষয়ে যশলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসমাইল খানের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, আমি ইউএনও মহোদয়ের কাছে মৌখিক ভাবে বলে এসেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসলাম হোসেন বলেন, আমাকে কিছু জানানো হয়নি। পরিষদ তালা বদ্ধ রেখে কোথাও যাওয়ার জন্য অনুমতিও দেয়া হয়নি। খোজ নিয়ে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

টঙ্গিবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী কাজী আব্দুল ওয়াহিদ বলেন, আমি ফেইস বুকে দেখেছি। ঘুরতে গেলে অনুমতি নিয়ে যেতে হবে এমন কোনো বিধান নাই, দেশের বাহিরে গেলে অনুমতির প্রয়োজন হয়। একটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বাররা ঘুরতে যেতেই পারে এটা অস্বাভাবিক কিছু না, এটার জন্য যদি আপনি ভোগান্তির স্বীকার খোঁজেন। এটা এমন কোনো বিষয় না আমি বলিনি, আপনি বাংলা কথাটা বোঝার চেষ্টা করেন। এটা এই লেভেলের বিষয় না, যেখানে আমার মন্তব্য দিতে হবে, পত্রিকায় রিপোর্ট করতে হবে। এমন দোষ খুঁজতে গেলে অনেক দোষ ই পাওয়া যাবে। অপ্রয়োজনীয় ছিদ্রু না খুঁজে, পজিটিভলি দেখি। এটাতে বুঝা যায় কারো সাথে দন্ধ আছে এই ইস্যুতে তাকে হেনস্থ করতে চায়।