• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন

সচিবালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে দুই প্রতারক গ্রেফতার


প্রকাশের সময় : জানুয়ারী ১২, ২০২২, ৪:১৯ অপরাহ্ন / ২৩৭
সচিবালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে দুই প্রতারক গ্রেফতার

মোঃ রাসেল সরকারঃ সচিবালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারণা ও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা আদায়ঃ রাজধানীর কলাবাগান এলাকা হতে চক্রটির ০২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গত ১১ জানুয়ারি ২০২২ খ্রিঃ আনুমানিক ভোর ০৫:২৫ ঘটিকায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কলাবাগান থানাধীন গ্রীনরোড এলাকায় একটি অভিযান পরিচালনা করে সচিবালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারণাকারী চক্রের ০২ সদস্যকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ জীবন খান (৩৪), ২। মোঃ রাকিবুল ইসলাম শান্ত (২৬) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০১টি মোটরসাইকেল, ০৭টি মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেফতারকৃত ১। মোঃ জীবন খান (৩৪) ও ২। মোঃ রাকিবুল ইসলাম শান্ত (২৬) গত ৩০ ডিসেম্বর ২০২১ খ্রিঃ আনুমানিক দুপুর ১৩:০০ ঘটিকায় মোঃ আমিনুল ইসলাম (৬২) এর নিকট ফোন দিয়ে সচিবালয়ের উচ্চ পদস্থ কর্মকর্তা পরিচয় প্রদান করে আমিনুল এর বিরুদ্ধে সরকারী টাকা আত্মসাতের মিথ্যা অভিযোগ দায়ের করিবে এবং মিথ্যা বানোয়াট মামলা দিয়ে তার পরিবারকে শারিরীক ও আর্থিক ক্ষতি করার হুমকি প্রদান করে বিনিময়ে মোটা অংকের টাকা দাবী করে এবং বিষয়টি কাউকে জানাতে নিষেধ করে।

এতে আমিনুল ভয় পেয়ে তার পরিবার ও নিজের ক্ষতির কথা ভেবে তাতক্ষনিক তার আত্মীয়স্বজনের কাছ থেকে ধার করে টাকা সংগ্রহ করে গত ৩০ ডিসেম্বর ২০২১ খ্রিঃ তারিখে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ২০,৪০০/- (বিশ হাজার চারশত) টাকা প্রদান করে। উক্ত টাকা পেয়ে প্রতারক চক্রটি অসন্তোষ প্রকাশ করে পূনরায় হুমকির মাধ্যমে আরো টাকা দাবী করে। এতে আমিনুল ইসলাম আরো টাকা সংগ্রহ করতে না পেরে নিরুপায় হয়ে র‌্যাব এর সরনাপন্ন হয়ে একটি অভিযোগ দায়ের করে এবং থানায় জিডি করে।

উক্ত অভিযোগের ভিত্তিতে গত ১১ জানুয়ারি ২০২২ খ্রিঃ র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর কলাবাগান থানাধীন গ্রীনরোড এলাকায় একটি অভিযান পরিচালনা করে প্রতারক চক্রটির ২ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।