• ঢাকা
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:২৭ অপরাহ্ন

সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে মন্ত্রীদের শোক 


প্রকাশের সময় : জুলাই ৩০, ২০২১, ৬:০৪ অপরাহ্ন / ১১০
সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে মন্ত্রীদের শোক 

মনিরুজ্জামান অপূর্ব,ঢাকা:বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার, কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ও প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি।পরিবেশমন্ত্রী এক শোকবার্তায় বলেন, আজীবন জনকল্যাণে নিবেদিত অধ্যাপক আলী আশরাফ ছিলেন একজন সৎ, দক্ষ, অভিজ্ঞ ও আদর্শবান রাজনীতিক। তিনি ছিলেন আওয়ামী লীগের পরীক্ষিত নেতা। যে কারণে কুমিল্লা ৭ আসনের জনগণ তাঁকে বারবার সংসদ সদস্য নির্বাচিত করেছেন। তাঁর মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে শূন্যতার সৃষ্টি হলো। স্বাধীনতা যুদ্ধে তাঁর অবদান জাতি কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। পরিবেশমন্ত্রী অধ্যাপক আলী আশরাফের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে পাঁচবার নির্বাচিত প্রবীণ এই সংসদ সদস্য আজ শুক্রবার (৩০ জুলাই) বেলা সাড়ে তিনটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ছেলে-মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

অর্থমন্ত্রীর শোক প্রকাশঃ কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, এফসিএ, এমপি। অর্থমন্ত্রী এক শোকবার্তায় বলেন, অধ্যাপক আলী আশরাফ ছিলেন একজন নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ। তার মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে অপূরণীয় শূণ্যতার সৃষ্টি হলো। দেশ ও জনগণের সেবায় তার অবদান জাতি চিরকাল কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। অর্থমন্ত্রী ব্যক্তিগত ভাবে ও অর্থমন্ত্রণালয়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে মরহুমের পরিবার-পরিজন, সন্তানসহ সকলকে গভীর সমবেদনা জানান।

সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোকঃ কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য, সাবেক ডেপুটি স্পিকার, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আলী আশরাফ -এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। এক শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী জানান, অধ্যাপক আলী আশরাফ ছিলেন একজন সৎ, দক্ষ, অভিজ্ঞ ও আদর্শবান রাজনীতিবিদ। আজীবন জনকল্যাণে নিবেদিত এ বিশ্বস্ত ও পরীক্ষিত নেতার মৃত্যুতে দেশ একজন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ও দেশপ্রেমিক জননেতাকে হারালো।

উল্লেখ্য, অধ্যাপক আলী আশরাফ (৭৪) আজ শুক্রবার (৩০ জুলাই) আনুমানিক বিকাল সাড়ে তিনটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, মেয়ে, ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এলজিআরডি মন্ত্রীর শোকঃ কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, এমপি। মন্ত্রী আজ এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

স্থানীয় সরকারমন্ত্রী শোকবার্তায় আরো বলেন, অধ্যাপক আলী আশরাফ ছিলেন একজন সৎ, দক্ষ, অভিজ্ঞ ও আদর্শবান প্রবীণ রাজনীতিবিদ। দেশ ও মানুষের সেবায় তাঁর অবদান জাতি চিরকাল কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।

উল্লেখ্য, পাঁচবার নির্বাচিত প্রবীণ এই সংসদ সদস্য আজ (শুক্রবার) বিকেলে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর শোকঃ কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার, সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলী আশরাফ- এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। আজ এক শোকবার্তায় মন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলী আশরাফ ছিলেন মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শের এক নিবেদিতপ্রাণ, পরীক্ষিত ও অনুকরণীয় সৈনিক। বাংলাদেশ আওয়ামী লীগের অভিজ্ঞ এ রাজনীতিবিদ আমৃত্যু জনকল্যাণ করে গেছেন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ব্যক্তিগত স্মৃতিচারণ করে বলেন, অধ্যাপক আলী আশরাফ ছিলেন আমার অত্যন্ত কাছের সুহৃদ। তার জ্ঞানগর্ভ লেখনি এবং ব্যক্তিগত আলাপচারিতায় বিভিন্ন বিষয়ে আলোচনা আমাকে সমৃদ্ধ করেছে। মন্ত্রী বলেন, বাংলাদেশের সংসদীয় রাজনীতি ও মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলী আশরাফের অবদান স্মরণীয় হয়ে থাকবে। শোকবার্তায় মুক্তিযুদ্ধ মন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

পানি সম্পদ প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীর শোকঃ কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক,এমপি এবং উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম,এমপি। আজ শুক্রবার (৩০ জুলাই) পৃথক শোকবার্তায় প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে পাঁচবার নির্বাচিত প্রবীণ এই সংসদ সদস্য আজ শুক্রবার (৩০ জুলাই) বেলা সাড়ে তিনটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ছেলে ও মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পানি সম্পদ প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীর শোকঃ কুমিল্লা -৭ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক,এমপি এবং উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম,এমপি। আজ শুক্রবার (৩০ জুলাই) পৃথক শোকবার্তায় প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে পাঁচবার নির্বাচিত প্রবীণ এই সংসদ সদস্য আজ শুক্রবার (৩০ জুলাই) বেলা সাড়ে তিনটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ছেলে ও মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি’র শোকঃ সাবেক ডেপুটি স্পিকার ও কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি,এমপি। বাণিজ্যমন্ত্রী এক শোকবার্তায় বলেন, অধ্যাপক আলী আশরাফ ছিলেন একজন নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ। তাঁর মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে অপূরণীয় শূণ্যতার সৃষ্টি হলো। দেশ ও জনগণের সেবায় তাঁর অবদান জাতি চিরকাল কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর শোকঃ কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মোঃ আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আজ এক শোকবার্তায় মন্ত্রী জানান, অধ্যাপক মোঃ আলী আশরাফের মতো প্রবীণ ও অভিজ্ঞ রাজনীতিকের মৃত্যু এদেশের রাজনৈতিক অঙ্গনের জন্য অপূরণীয় ক্ষতি। তাঁর রাজনৈতিক আদর্শ ও প্রজ্ঞা এদেশের রাজনীতিকে সমৃদ্ধ করেছে। তিনি দীর্ঘকাল স্মরণীয় হয়ে থাকবেন।