• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন

সংকটে সম্ভাবনার নাম শেখ হাসিনা : মাহমুদা বেগম


প্রকাশের সময় : মে ২৮, ২০২৩, ১২:৫৬ পূর্বাহ্ন / ৬০
সংকটে সম্ভাবনার নাম শেখ হাসিনা : মাহমুদা বেগম

নিজস্ব প্রতিবেদক,ফরিদপুরঃ মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পর এই সমতট বঙ্গভূমির, সবচেয়ে জনপ্রিয়, সাহসী, বিচক্ষণ, দূরদর্শী রাজনীতিকের নাম শেখ হাসিনা। যিনি সংকটকে সম্ভাবনাময় হিসেবে দেখেন। সব কিছু সহ্য করে তিনি আজ নীলকণ্ঠী। শনিবার ফরিদপুর বোয়ালমারী উপজেলার ময়েনদিয়া বাজারে গণসংযোগকালে এসব কথা বলেন।

মাহমুদা বলেন, বিশ্ব রাজনীতিতে শেখ হাসিনা একজন বিচক্ষণ রাজনৈতিক ব্যক্তিত্ব। বিশ্ব রাজনীতিতে পরাশক্তির দেশগুলোর নেতারাও আজ শেখ হাসিনার রাজনৈতিক প্রজ্ঞাকে সমীহ করে, সম্মান করে, তিনি লৌহ মানবী। পারিবারিকভাবেই রাজনৈতিক শিক্ষা ও দূরদর্শিতা অর্জন করেছেন পিতা মুজিবের সুযোগ্য উত্তরসূরী হিসেবে। তিনি আরও বলেন, ৭৫ সালের ১৫ ই আগস্ট বাঙালি অবিসংবাদিত মহান নেতা শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল সদস্যদের নৃশংসভাবে হত্যার পর বাঙালির জাতীয় জীবনে ঘন কালো অন্ধকার নেমে আসে। শেখ হাসিনা সব বাঁধা ও ষড়যন্ত্র উপেক্ষা করে জীবনের ঝুঁকি নিয়ে ৮১ সালে দেশে ফিরে আসেন।বাঙালির হারিয়ে যাওয়া গণতন্ত্র, ভাত ও ভোটের অধিকার ফিরিয়ে আনেন ৯৬ সালে প্রথম ক্ষমতায় এসে।

শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। এই সকল উন্নয়ন বিএনপি জামাতের সহ্য হচ্ছে না। তারা এখন তত্ত্বাবধায়ক সরকারের ইস্যুতে পুনরায় দেশবিরোধী শক্তিকে নিয়ে সাথে নিয়ে আগুন সন্ত্রাস শুরু করেছে। কিন্তু আপনারা জানেন,এই সরকারের অধিনেই ভোট সুষ্ঠু,অবাধ ও নিরপেক্ষ হয় সেটার প্রমাণ ২৫ মে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন বলেও মন্তব্য করেন সাবেক এই নেতা।

মাহমুদা আরও বলেন, আপনারা বিভ্রান্ত হবেন না,কোন গুজবে কান দিবেন না, আস্থা রাখুন শেখ হাসিনার ওপর। তিনিই একমাত্র অভিভাবক যে সকল পরিস্থিতি মোকাবেলা করে সুষ্ঠু সমাধানের পথ দেখান। দেশের মানুষ আগুন সন্ত্রাস চায়না। চোরাগলি দিয়ে কেউ যাতে ক্ষমতায় না আসে সেদিকে খেয়াল রাখবেন।