• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

শৈত্যপ্রবাহ দিয়ে শুরু হতে পারে নতুন বছর


প্রকাশের সময় : ডিসেম্বর ২৬, ২০২১, ৪:০৬ অপরাহ্ন / ৫৮০
শৈত্যপ্রবাহ দিয়ে শুরু হতে পারে নতুন বছর

ঢাকা : নতুন বছর আসতে আর বাকি কয়েনদিন। চলতি বছরের বাকি দিনগুলোতে আবহাওয়ার তেমন কোনো পরিবর্তনের পূর্বাভাস নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে নতুন বছর শুরুটা মৃদু শৈত্যপ্রবাহ দিয়ে হতে পারে। যা শেষ পর্যন্ত তীব্র শৈত্যপ্রবাহে বিস্তার লাভ করতে পারে। রোববার (২৬ ডিসেম্বর) আবহাওয়া অধিদপ্তর থেকে এসব তথ্য জানা যায়।

এ বিষয়ে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, বছরের শেষ দিনগুলোতে তাপমাত্রা পরিবর্তনের তেমন কোনো পূর্বাভাস নেই। এছাড়া শৈত্যপ্রবাহেরও কোনো ধরনের আশঙ্কা নেই। তেঁতুলিয়া ছাড়া দেশের সব অঞ্চলে আগামী কয়েকদিন ১০-১৬ ডিগ্রির মধ্যে তাপমাত্রা ওঠা-নামা করতে পারে। আর তেঁতুলিয়াতে আগামী কয়েকদিনে তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াসে নামতে পারে। এছাড়া আগামী ২৮, ২৯ ও ৩০ ডিসেম্বর রাজশাহী এবং রংপুর বিভাগে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

নতুন বছরের শুরুতে শৈত্যপ্রবাহ বিস্তার লাভের সম্ভাবনা আছে কি না জানতে চাইলে তিনি বলেন, যেহেতু জানুয়ারি মাস সবচেয়ে শীতলতম মাস। সেহেতু ওই মাসে একাধিক শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে। মৃদু শৈত্যপ্রবাহ দিয়ে শুরু হয়ে তা মাঝারি আকার ধারণ করে শেষ পর্যন্ত তীব্র শৈত্যপ্রবাহে বিস্তার লাভ করতে পারে।